আদালত থেকে পালালো আসামি

0

চট্টগ্রাম আদালত থেকে সোহেল রানা নামের মাদক মামলার এক আসামি পালিয়েছে। মঙ্গলবার (১৪ আগস্ট) দুপুরে আদালত ভবনের দ্বিতীয় তলা থেকে তিনি পালিয়ে যান।

সোহেল রানা গত ১৭ জুলাই আকবর শাহ থানা এলাকায় মাদক মামলায় গ্রেফতার হয়েছিলেন। পুলিশ জানায়, পলাতক সোহেল রানাসহ তিনজনকে ইয়াবা ‍উদ্ধারের মামলায় পাঁচদিনের রিমান্ড আবেদন করেছিলেন তদন্ত কর্মকর্তা আকবর শাহ থানার এসআই ফখরুল ইসলাম।

চট্টগ্রাম মহানগর হাকিম শফি উদ্দিন তাকে অতিরিক্ত উপ-কমিশনারের (প্রসিকিউশন) কক্ষে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। তদন্ত কর্মকর্তা তিন আসামিকে নিয়ে অতিরিক্ত উপ কমিশনারের কক্ষে যাওয়ার পথে সোহেল রানা হ্যান্ডকাপ খুলে দৌড়ে পালিয়ে সাধারণ লোকজনের সাথে মিশে গিয়ে পালিয়ে যায়।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবউদ্দিন আহমেদ জানান, এজলাসের হাজতখানা থেকে তিন আসামিকে বুঝে নিয়ে এসআই ফখরুল ইসলাম ও তার সঙ্গীয় একজন কনস্টেবল অতিরিক্ত উপ-কমিশনারের (প্রসিকিউশন) কক্ষে যাচ্ছিলেন। এ সময় তাদের হেফাজত থেকে মাসুদ রানা পালিয়ে যেতে সক্ষম হন। অভিযুক্ত এসআই ও কনস্টেবলের বিরুদ্ধে দায়িত্বে গাফিলতির জন্য ব্যবস্থা নেবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

আকবর শাহ থানার ওসি জসিম উদ্দিন জানান, নিয়ম অনুযায়ী এজলাসের হাজতখানা থেকে আসামি নিয়ে অতিরিক্ত উপ-কমিশনারের (প্রসিকিউশন) কক্ষে থানা পুলিশের কাছে হস্তান্তর করবে আদালত পুলিশ। সার্বিক বিষয় তদন্ত করে প্রতিবেদন দিতে অতিরিক্ত উপ-কমিশনারকে (প্রসিকিউশন) নির্দেশ দিয়েছেন সিএমপি কমিশনার।

এক প্রশ্নের জবাবে তিনি জয়নিউজকে জানান, মাদক মামলার ৩ জন আসামির জন্য মাত্র একজন পুলিশ ছিলেন।

আরও পড়ুন
লোড হচ্ছে...