ফাইনালে কুমিল্লা, অপেক্ষায় রংপুর

0

বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে পা রাখল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এভিন লুইসের দায়িত্বশীল ব্যাটিংয়ে বিপিএলের কোয়ালিফায়ার-১ ম্যাচে মাশরাফির রংপুরকে সহজেই হারায় ইমরুলের কুমিল্লা।

সোমবার (৪ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত ম্যাচে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে কুমিল্লার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় রংপুর। প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে রাইডার্সরা তোলে ১৬৫ রান। জবাবে কুমিল্লা ১৮.৫ ওভারে ২ উইকেট হারিয়ে তোলে ১৬৬ রান।

শুরুতে উইকেট হারানো রংপুরের শেষটা হয়েছে দারুণ। শেষ ৫ ওভারে ৭৪ রান তুলে চ্যালেঞ্জিং স্কোর গড়ে রংপুর। তার আগে ব্যক্তিগত ১ রানে ওপেনার মেহেদি মারুফ এবং তিন নম্বরে নামা মোহাম্মদ মিঠুন ৩ রান করে বিদায় নেন। এক প্রান্ত আগলে রেখে আরেক ওপেনার ক্রিস গেইল করেন ৪৬ রান। রবি বোপারা ৩ রান করে বিদায় নেন।

এরপর রাইলি রুশো এবং বেনি হাওয়েল ৪০ বলে ৭০ রানের জুটিতে ১৬৫ রান তোলে রংপুর। রুশো করেন ৩১ বলে ৪৪ রান। ওয়াহাব রিয়াজের শেষ ওভারে ১৮ রান তুলে নেন বেনি হাওয়েল এবং নাহিদুল ইসলাম। ২৭ বলে ফিফটি পূর্ণ করা হাওয়েল ৫৩ রানে অপরাজিত থাকেন। নাহিদুল ৩ বলে ৬ রান করে অপরাজিত থাকেন।

কুমিল্লার মেহেদি হাসান ২৮ রান দিয়ে নেন একটি উইকেট। সঞ্জিত সাহা এক উইকেট নিলেও ছিলেন বেশ মিতব্যয়ী। ৪ ওভারে দেন মাত্র ১৪ রান। একটি উইকেট পান সাইফউদ্দিন, ওয়াহাব রিয়াজ।

১৬৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে কুমিল্লার ওপেনার তামিম ইকবাল-এভিন লুইস তুলে নেন ৩৫ রান। ১৪ বলে ১৭ রান করে মাশরাফির বলে বিদায় নেন তামিম। তিন নম্বরে নামা এনামুল হক বিজয় ৩২ বলে করেন ৩৯ রান। এরপর আর কোনো উইকেটের পতন হয়নি। ওপেনার এভিন লুইস ৫৩ বলে ৭১ রান ও শামসুর রহমান ১৫ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন।

ম্যাচসেরা হয়েছেন এভিন লুইস।

ফাইনালে উঠতে আরেকটি সুযোগ পাবে মাশরাফির রংপুর। তার জন্য তাদের খেলতে হবে কোয়ালিফায়ার-২ ম্যাচ। যেখানে অপেক্ষা করছে মুশফিকের চিটাগংকে হারিয়ে দেওয়া সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

জয়নিউজ/পার্থ নন্দী
আরও পড়ুন
লোড হচ্ছে...