দেশকে ভালোবেসেই রাজনীতি করি: প্রধানমন্ত্রী

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের সম্পদ বিদেশিদের কাছে তুলে দেবো দেশের মানুষের কাজে না লাগিয়ে, এ নীতি নিয়ে আমরা চলি না। আমরা সবসময় চিন্তা করি দেশের জন্য কতটুকু কাজ করতে পারব। দেশটা আমাদের, দেশকে ভালোবেসেই রাজনীতি করি। এখানে আমার ব্যক্তিগত চাওয়া-পাওয়া নেই। আমি শুধু দেশের মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই। বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে চাই।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে তথ্য কর্মকর্তাদের উদ্দেশ্যে দেওয়া বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে তিনি আরও বলেন, ২০০১ সাল থেকে যারা ক্ষমতায় ছিল সেই বিএনপি-জামায়াত সন্ত্রাস- জঙ্গিবাদকে প্রশ্রয় দিয়েছিল। ২১ আগস্ট গ্রেনেড হামলা থেকে শুরু করে ১০ ট্রাক অস্ত্র আনা প্রভৃতি এমন কোনো অপকর্ম নেই, যা তারা করেনি।

প্রধানমন্ত্রী বলেন, তারা দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল সারাবিশ্বে। সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশ হিসেবে বাংলাদেশের মান-সম্মান ধূলায় লুণ্ঠিত হয়েছিল। তাদের অপকর্মের ফলে সাতটা বছর হারিয়ে গেল।

প্রধানমন্ত্রী বলেন, ২০০৮ সালের নির্বাচনে আমরা সরকার গঠন করি। আমার কাছে সরকার গঠনের মানে দেশের মানুষের সেবা করার একটা সুযোগ পাওয়া। সরকারে এসে নিজের ভাগ্য গড়া নয়। আজ একেবারে তৃণমূল মানুষের ভাগ্য যাতে উন্নত হয় সেদিকে লক্ষ্য রেখেই আমরা কাজ করছি। এরমধ্যে অনেক বাধা এসেছে। অনেক সমস্যা এসেছে। একদিকে প্রাকৃতিক দুর্যোগ, অন্যদিকে জন মানে কিছু গোষ্ঠী বা দল সৃষ্ট দুর্যোগ। সেগুলোও আমাদের মোকাবেলা করতে হয়েছে।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...