গ্রন্থাগার জ্ঞানের আঁতুড়ঘর: ইডিইউ উপাচার্য

0

‘জ্ঞানী মানুষদের জীবনীতে আমরা দেখি, তারা প্রত্যেকেই লাইব্রেরিতে প্রচুর সময় কাটাতেন। কেননা, গ্রন্থাগার জ্ঞানের আঁতুড়ঘর। একটি জ্ঞানী ও সমৃদ্ধ জাতি গড়ে উঠে সে জাতির পাঠ্যাভ্যাসের মধ্য দিয়ে।’

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে ‘গ্রন্থাগারে বই পড়ি, আলোকিত মানুষ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিবসটি পালিত হয়।

উপাচার্য আরো বলেন, ই-লাইব্রেরির দিকে ঝুঁকছে বর্তমান বিশ্ব। বইও এখন আর কাগজে-মলাটে সীমাবদ্ধ নেই। ই-বুক চলে এসেছে মুঠোফোন-কম্পিউটারের স্ক্রিনে। এ থেকেই বোঝা যায়- যতো দিন যাচ্ছে, মানুষের পাঠ-চাহিদাও তত বাড়ছে। আমাদের দেশেও তাই সাধারণ গ্রন্থাগারগুলোর আধুনিকায়ন জরুরি।

সহকারী লাইব্রেরিয়ান তাহমিনা আফ্রাদ শর্মীর সভাপতিত্বে ও মাইশা ফাইরুজ আহমেদের সঞ্চালনায় সভায় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার সামস-উদ-দোহা, ডিরেক্টর জেনারেল সৈয়দ শফিকউদ্দীন আহমেদ, রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া, স্কুল অব লিবারেল আর্টসের ডিন শহিদুল ইসলাম চৌধুরী, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ড. মো. নাজিম উদ্দিন, স্কুল অব বিজনেসের ডিন ড. মোহাম্মদ রকিবুল কবির ও প্রক্টর অনন্যা নন্দী। প্রেস বিজ্ঞপ্তি

জয়নিউজ/বিশু

আরও পড়ুন
লোড হচ্ছে...