ভোক্তা অধিকারের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

0

নগরের আকবরশাহ, পাহাড়তলী ও হা‌লিশহর থানার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে বি‌ভিন্ন অপরা‌ধে ৪টি প্রতিষ্ঠানকে মোট ৬৭ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানে পোড়া‌তেল, অননু‌মো‌দিত রং, ফ্লেভার, মেয়াদোত্তীর্ণ উপকরণ, রং‌ দেওয়া করমচা, রং‌ দেওয়া মটর ও জে‌লিমি‌শ্রিত চিংড়িমাছ ধ্বংস করা হয়।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান। তাকে সহযোগিতা করে চট্টগ্রাম মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শ।

মুহাম্মদ হাসানুজ্জামান জয়নিউজকে বলেন, নগরের আকবরশাহ থানার ক‌র্নেলহাট কাঁচাবাজারে জ‌সিম আলীর মা‌ছের দোকান‌কে জে‌লিযুক্ত চিংড়িমাছ বিক্রয় ও সংরক্ষণ করায় ৪৫ ধারায় ২ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়। পরে প্রায় ৮ কি‌লোগ্রাম জে‌লিযুক্ত চিং‌ড়িমাছ ধ্বংস করা হয়।

পাহাড়তলী থানার আব্দুল আলী হাট এলাকার আম্মান ফাস্টফুড‌কে পোড়া‌তেল সংরক্ষণ, অননু‌মো‌দিত রং, ফ্লেভার, মেয়াদোত্তীর্ণ উপকরণ ব্যবহার, রং দেওয়া করমচা ব্যবহার ইত্যা‌দি অপরা‌ধে ৪২ ও ৪৫ ধারায় ২০ হাজার ও ৩০ হাজার করে মোট ৫০ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয় এবং প্রায় ৮০ লিটার পোড়া‌তেল, খাদ্য উৎপাদ‌নে ব্যবহার্য মেয়াদোত্তীর্ণ উপকরণ, অননুমোদিত রং ও রং দেওয়া করমচা ধ্বংস করা হয়।

হা‌লিশহর থানার ফইল্যাত‌লী কাঁচাবাজারে রং‌ দেওয়া মটর বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় কা‌দে‌রের সব‌জির দোকানকে ৫ হাজার টাকা এবং রাজী‌বের সব‌জির দোকান‌কে ৪৫ ধারায় ১০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়। একইসঙ্গে প্রায় সা‌ড়ে ৪ কি‌লোগ্রাম রং‌ দেওয়া মটর ধ্বংস করা হয়েছে।

জয়নিউজ/রুবেল/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...