চট্টগ্রামে চালু হচ্ছে ফিলিপাইনের ভিসা সেন্টার

0

চট্টগ্রামে প্রথমবারের মত চালু হচ্ছে ফিলিপাইনের ভিসা সেন্টার। বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় নগরের হোটেল আগ্রাবাদে এ ভিসা সেন্টারের উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকায় নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত ভিসেন্তে ভিভেনসিও টি বানদিল্লো।

বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে ফিলিপাইনের অনারারি কনসাল এম এ আউয়াল এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে এম এ আউয়াল বলেন, চট্টগ্রামে ফিলিপাইনের ভিসা সেন্টার চালু করা হচ্ছে। আবেদনকারীরা তাদের আবেদনের ১০ দিনের মধ্যে ভিসা পেয়ে যাবেন। এছাড়া জরুরি মুহূর্তে কনস্যুলেটের মাধ্যমে বিভিন্ন সেবা পাওয়া যাবে এ সেন্টার থেকে।

প্রত্যেক বছর দুই থেকে তিন হাজার মানুষ ফিলিপাইনে যায় উল্লেখ করে তিনি আরো বলেন, আগে ভিসার জন্য চট্টগ্রাম থেকে ঢাকায় যেতে হতো। এখানে ভিসা সেন্টার হওয়াতে এখন আর ঢাকায় যেতে হবে না। এতে সাশ্রয় হবে চট্টগ্রামবাসীর সময় ও অর্থ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফিলিপাইনের অনারারি কনসাল চট্টগ্রামের প্রধান নির্বাহী শেখ হাবিবুর রহমান এবং বাংলাদেশ ইপিজেড ইনভেস্টর এসোসিয়েশনের (বেপজিয়া) সাধারণ সম্পাদক আজিজুল বারী চৌধুরী জিন্নাহ ও ফিলিপাইন দূতাবাসের ভিসা অফিসার বার্লিন টলসোসা।

জয়নিউজ/ফয়সাল/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...