শনিবার ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন

0

সারাদেশের মতো চট্টগ্রাম সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ডে শনিবার (৯ ফেব্রুয়ারি) ভিটামিন এ ক্যাম্পেইন পালিত হবে। সকাল ৮টা থেকে  বিকাল ৪টা পর্যন্ত এ কর্মসূচি চলবে। নগরপিতা আ জ ম নাছির উদ্দীন ২২ নম্বর (এনায়েত বাজার) ওয়ার্ডে সিটি করপোরেশন দাতব্য চিকিৎসালয়ে কর্মসূচির উদ্বোধন করবেন।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় আলকরণ চসিক জেনারেল হাসপাতালে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে চসিক স্বাস্থ্য বিভাগ আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ওইদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নগরের ৪১টি ওয়ার্ডের ১ হাজার ২৮৮ কেন্দ্রে ৫ লাখ ৩০ হাজার শিশুকে  ভিটামিন এ ক্যাপসুল খাওয়াবে চসিক। এছাড়া প্রায় ২০টির বেশি মোবাইল টিমের মাধ্যমে বিভিন্ন বাস ও লঞ্চ  স্টেশন, সিটি গেট, কর্ণফুলী ব্রিজ ,কালুরঘাট ব্রিজ, অক্সিজেন মোড় প্রভৃতি এলাকায় এ  ক্যাপসুল খাওয়ানো হবে।

এ দিন ৬ থেকে ১১ মাস বয়সী ৮০ হাজার শিশুকে একটি করে নীল রঙের (১ লাখ ইউনিট) ও ১২-৫৯ মাস বয়সী ৪ লাখ ৫০ হাজার শিশুকে একটি করে লাল রঙের (২ লাখ ইউনিট) ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। নগরে সম্ভাব্য পার্শ্ব প্রতিক্রিয়ার চিকিৎসায়   মনিটরিং টিম থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চসিকের শিক্ষা ও স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর নাজমুল হক ডিউক, শিশুরোগ বিশেষজ্ঞ ডা. সুশান্ত বড়ুয়া, চিকিৎসক আরফি আসিফ খান, ইমাম হোসেন রানা, তপন কুমার চক্রবর্তী, রফিকুল ইসলাম, মো. হাসান মুরাদ, মুক্তা খানম, সরওয়ার আলম, জনসংযোগ কর্মকর্তা রফিকুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা মো. আবদুর রহিম ও আল আমিন।

জয়নিউজ/কাউছার/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...