গাঁজা সেবন: চবির ৬ ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার

0

গাঁজা সেবনের সময় আটক হওয়া ছয় ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কারের আদেশ দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) শৃঙ্খলা ভঙ্গের দায়ে চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর নির্বাহী আদেশে তাদের বহিষ্কার করা হয়। একইসঙ্গে প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

বহিষ্কৃতরা হলেন ২০১৩-১৪ শিক্ষাবর্ষের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী মহিউদ্দিন জালাল, রাজনীতি বিজ্ঞান বিভাগের শামীম আহসান, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগের জিসান বড়ুয়া, ইংরেজি বিভাগের মো. সামি, লোকপ্রশাসন বিভাগের আব্দুল মুকিত ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের পরিসংখ্যান বিভাগের সাঈদ সিয়াম। তারা সবাই শাখা ছাত্রলীগের বিভিন্ন গ্রুপের সঙ্গে জড়িত।

বোর্ড অব রেসিডেন্স, হেলথ অ্যান্ড ডিসিপ্লিন কমিটির রিপোর্টের সুপারিশক্রমে উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর নির্বাহী আদেশে তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।

এর আগে বুধবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের আলাওল হলের একটি পরিত্যক্ত কক্ষ থেকে গাঁজা সেবনের সময় তাদের আটক করে প্রক্টরিয়াল বডির সদস্যরা। পরে হাটহাজারী থানা পুলিশের কাছে সোপর্দ করা হয় তাদের।

বহিষ্কারের বিষয়টি জয়নিউজকে নিশ্চিত করেছেন সহকারী প্রক্টর নিয়াজ মোরশেদ রিপন।

জরিমানার বিষয়ে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, ‘আটককৃতদের প্রত্যেককে পাঁচ হাজার করে জরিমানা করেছেন আদালত।’

জয়নিউজ/নবাব/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...