রেডিসনে চিকিৎসকদের আন্তর্জাতিক সম্মেলন

0

চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ ও চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজের যৌথ আয়োজনে চিকিৎসকদের প্রথম আন্তর্জাতিক সম্মেলনের সমাপনী অধিবেশন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে নগরের হোটেল রেডিসন ব্লুতে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সমাপনী অধিবেশনে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া।

তিনি বলেন, মেডিকেল শিক্ষা ব্যবস্থা প্রতিনিয়ত প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে উন্নত হচ্ছে। আমরাও পিছিয়ে নেই। চিকিৎসকরা এই আন্তর্জাতিক সম্মেলন থেকে অনেক কিছু জানতে পারবেন। এতে করে আমরা চিকিৎসা ব্যবস্থায় আরো অনেক দূর এগিয়ে যেতে পারব বলে আমার বিশ্বাস।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. মো. ঈসমাইল খান, ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. হুমায়ুন কবির বুলবুল। অতিথি ছিলেন সিআইএমসি ও সিআইডিসি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সম্মেলনের প্রধান পৃষ্ঠপোষক প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার ফ্যাকাল্টি অব মেডিসিনের ডেপুটি ডিন প্রফেসর জামাল এ বি রহমান, চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মুসলিম উদ্দিন।

অধিবেশনে সভাপতিত্ব করেন চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আমির হোসেন।

দু’দিনব্যাপী এ আন্তর্জাতিক সম্মেলনে মোট ৩১টি সায়েন্টিফিক সেশন, ১১১টি পেপার প্রেজেন্টেশন, ১১টি পোস্টার প্রেজেন্টেশন করা হয়। এতে ১১ জন বিদেশিসহ শতাধিক মেডিকেল সাইন্টিস্ট তাদের মূল্যবান প্রবন্ধ উপস্থাপন করেন। প্রেস বিজ্ঞপ্তি

জয়নিউজ/বিশু

আরও পড়ুন
লোড হচ্ছে...