ট্রলারে মালয়েশিয়া যাত্রার চেষ্টা, দালালসহ ৩০ রোহিঙ্গা আটক

0

আবারো টেকনাফের সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে দুই দালালসহ ৩০ জন রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করেছে বিজিবি। আটককৃতরা উখিয়া-টেকনাফের বিভিন্ন এলাকায় বসবাসকারী রোহিঙ্গা।

জানা যায়, বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) রাতের আঁধারে মানবপাচারকারী একটি চক্র শাহপরীর দ্বীপ ঘোলচর ও শুক্রবার (৮ ফেব্রুয়ারি) ভোর রাতে শীলখালীর নোয়াখালীয়া পাড়ায় রোহিঙ্গাদের মালয়েশিয়া পাচারের উদ্দেশে জমায়েত করে রাখে। গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির দু’টি পৃথক টহল দল নায়েক মোঃ সিকদার শফিকুল ইসলাম ও নায়েক সুবেদার মোঃ ছলাহ উদ্দিনের নেতৃত্বে শাহপরীর দ্বীপ এলাকার ঘোলাচর এলাকায় অভিযান চালিয়ে একজন দালালসহ ১২ রোহিঙ্গাকে আটক করে। এর মধ্যে তিন জন পুরুষ, ছয় জন মহিলা ও তিন শিশু রয়েছে। অপর অভিযানে নোয়াখালীয়া পাড়ার সাগর তীরবর্তী এলাকা থেকে একজন দালালসহ ১৮ জনকে আটক করা হয়। এর মধ্যে এক জন পুরুষ, ১১ জন মহিলা ও চার জন শিশু রয়েছে। এসব রোহিঙ্গা মালয়েশিয়াগামী ট্রলারে ওঠার জন্য সাগর উপকূলে অপেক্ষা করছিল।

ধৃত দুই দালাল হচ্ছেন টেকনাফ উপজেলা জাহাজপূরা এলাকার হাবিবুল্লাহর ছেলে মুহিবুল্লাহ (২০) ও দমদমিয়া গ্রামের আবদুল করিমের ছেলে হুমায়ুন (১৮)।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল আছাদুদ-জামান চৌধুরী এ খবরের সত্যতা নিশ্চিত করে জয়নিউজকে জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে মানবপাচার চক্রের সঙ্গে জড়িত অন্যান্য দালালদের আটক করার জন্য অভিযান চলছে। তিনি আরো জানান, আটককৃতদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জয়নিউজ/শামিম/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...