পেকুয়ায় আ’লীগের সম্ভাব্য প্রার্থীরা মাঠে, নীরব বিএনপি-জামায়াত

0

কক্সবাজারের পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে, ততই বাড়ছে প্রার্থীদের প্রচার-প্রচারণা। সম্ভাব্য প্রার্থীদের প্রচারণায় মুখর উপজেলার সাত ইউনিয়নের প্রত্যন্ত জনপদ। আসন্ন নির্বাচনে উপজেলা চেয়ারম্যানসহ তিন পদে ক্ষমতাসীন আওয়ামী লীগের একাধিক প্রার্থী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এদের মধ্যে রয়েছেন উপজেলা চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, জেলা আওয়ামী লীগের সদস্য এস এম গিয়াস উদ্দিন,  সাবেক সাংগঠনিক সম্পাদক মো. হোছাইন বিএ, শিলখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওয়াহিদুর রহমান ওয়ারেচী ও উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম। এসব প্রার্থী গণসংযোগ, সভা-সমাবেশ করে নির্বাচনি মাঠ সরগরম রেখেছেন।

অপরদিকে ভাইস চেয়ারম্যান পদেও আওয়ামী লীগ থেকে একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে। এরা হলেন মাস্টার নূর মুহাম্মদ, কাইছার উদ্দিন, আমির আশরাফ রুবেল, মিনহাজ উদ্দিন, নাছির উদ্দিন ও মেহেদী হাসান।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মর্জিনা বেগম, সাধারণ সম্পাদক ছেনুয়ারা বেগম ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক হাসিনা বেগম মাঠে রয়েছেন।

এ তিন পদে আওয়ামী লীগ প্রার্থীরা মাঠে প্রচারণা চালিয়ে গেলেও, বিএনপি বা অন্য কোনো দলের প্রার্থীদের প্রচারণার দৃশ্য চোখে পড়েনি। তবে বিএনপি নির্বাচনে আসলে পেকুয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান শাফায়েত আজিজ চৌধুরী রাজু বিএনপি থেকে মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে এগিয়ে আছেন বলে বিএনপির একাধিক সূত্রে জানা গেছে।

নির্বাচনের প্রার্থী প্রসঙ্গে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহনেওয়াজ চৌধুরী বিটু জানান, নির্দেশনা মোতাবেক তৃণমূল নেতাদের সঙ্গে বসে তিনজনের প্রার্থী তালিকা তৈরি করে কেন্দ্রে পাঠানো হয়েছে। সেখান থেকে দল যাকে মনোনয়ন দেবে তাঁর পক্ষে সবাই কাজ করবে।

এদিকে, বিএনপি থেকে এখনো কোনো প্রার্থী মাঠে না নামলেও, পর পর দু’বার  নির্বাচিত চেয়ারম্যান শাফায়েত আজিজ চৌধুরী রাজু আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন। একইসঙ্গে উপজেলা বিএনপির সভাপতি বাহাদুর শাহও বিএনপি থেকে প্রার্থী হওয়ার দৌড়ে আছেন। বিএনপি নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিলে এই দু’জন থেকেইেএকজন হবেন বিএনপির প্রার্থী।

অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে বিএনপি থেকে কোনো প্রার্থী আলোচনায় না থাকলেও, বর্তমান ভাইস চেয়ারম্যান জামায়াত নেতা নুরুজ্জামান মঞ্জু এবং উপজেলা মহিলা দলের সভানেত্রী সাবিনা ইয়াসমিন ঝিনুই হতে পারেন প্রার্থী।

এ ব্যাপারে পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়েত আজিজ চৌধুরী রাজু বিএনপি নির্বাচনে গেলে তিনি নির্বাচনে প্রার্থী হবেন বলে জয়নিউজকে জানান।

জয়নিউজ/গিয়াস/পলাশ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...