বেতন বাড়ানোর দাবিতে সীতাকুণ্ডে শ্রমিকদের কর্মবিরতি

বেতন বাড়ানোর দাবিতে সীতাকুণ্ডের কুমিরা এলাকায় পিএইচপি গ্রুপের ঢেউটিন তৈরির কারখানায় কর্মবিরতি ও বিক্ষোভ করেছে শ্রমিকরা।

- Advertisement -

রোববার (১০ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে সকাল ১১টা পর্যন্ত এ কর্মবিরতি পালন করা হয়। খবর পেয়ে শিল্প পুলিশের সদস্যরা কারখানা এলাকায় অবস্থান নেয়। পুলিশ ও কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের সঙ্গে আলোচনা করে বেতন বাড়ানোর আশ্বাস দিলে শ্রমিকরা কাজে ফিরে যায়।

- Advertisement -google news follower

কারখানাটিতে স্থায়ী-অস্থায়ী মিলিয়ে ১ হাজার ৬০০ শ্রমিক কাজ করে বলে শিল্প পুলিশ জানিয়েছে।

শ্রমিকরা জানায়, নতুন শ্রমিকদের সর্বনিম্ন বেতন ৭ হাজার ৫০০ টাকা করা, যাতায়াত সুবিধা ও অন্যায়ভাবে ছাঁটাই বন্ধসহ ছয়টি দাবি রয়েছে তাদের।

- Advertisement -islamibank

শ্রমিকদের আন্দোলনের ব্যাপারে জানতে কারখানার মহাব্যবস্থাপক শফিকুর রহমানকে ফোন দেওয়া হলে তিনি মিটিংয়ে ব্যস্ত আছেন জানিয়ে পরে এ বিষয়ে কথা বলবেন বলে জানান।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলওয়ার হোসেন বলেন, শ্রমিকদের দাবি-দাওয়া নিয়ে কারখানা প্রশাসনের সঙ্গে শ্রমিক প্রতিনিধিদের বৈঠক হয়েছে। সমস্যা সমাধানে কারখানা প্রশাসন ২০ দিন সময় চেয়েছে। কিন্তু শ্রমিকরা তাৎক্ষণিক সমাধান চেয়ে কারখানা ফটকে অবস্থান নেয়। পরে বেতন বাড়ানোর আশ্বাস দিলে শ্রমিকরা তাদের আন্দোলন কর্মসূচি স্থগিত করে।

জয়নিউজ/সেকান্দর/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM