বিএনপি প্রধানমন্ত্রীকে প্রধান বিচারপতির দায়িত্ব নিতে বলছে: তথ্যমন্ত্রী

0

প্রধানমন্ত্রীর প্রতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার অনুরোধ করে বিএনপি প্রকারান্তরে প্রধানমন্ত্রীকে প্রধান বিচারপতির দায়িত্ব নিতে বলেছে, যা আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন।

রোববার (১০ ফেব্রুয়ারি) বিকালে এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে চসিক আয়োজিত অমর একুশের বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, আজ সকালবেলা দেখলাম, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব একটি সংবাদ সম্মেলন করেছেন। সেখানে তিনি প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে। বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে তিনি প্রকারান্তরে প্রধানমন্ত্রীকে প্রধান বিচারপতির দায়িত্ব পালন করার জন্য বলেছেন। এর মধ্য দিয়ে রিজভী আহমেদ ও বিএনপি দলগতভাবে আইন-আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করেছে।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী তো তাঁকে (খালেদা জিয়া) শাস্তি দেননি। তাঁকে শাস্তি দিয়েছে আদালত। তাঁকে মুক্ত করতে হলে তো আদালতের মাধ্যমেই করতে হবে। বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার এখতিয়ার তো প্রধানমন্ত্রীর নেই।

ড. হাছান মাহমুদ বলেন, রিজভী আহমেদ বলেছেন, বেগম খালেদা জিয়া নাকি অসুস্থ। তিনি তো আগে থেকেই অসুস্থ। আদালতে নিয়ে যাওয়ার পর খালেদা জিয়ার যে চেহারা আমরা টেলিভিশনে দেখলাম, সেখানে কি আপনারা অসুস্থতার ছাপ দেখেছেন! বেগম খালেদা জিয়া ঠিক আগের মতই পরিপাটি। সানগ্লাস নিয়ে আদালতে হাজির হয়েছেন। অসুস্থতার কোনো ছাপ আমরা বেগম খালেদা জিয়ার মধ্যে দেখতে পাইনি।

তথ্যমন্ত্রী বলেন, রিজভী আহমেদ আরো কিছু কথা বলেছেন, যেগুলো অশোভন। রাজনৈতিক ভব্যতা এবং শালীনতা তিনি বজায় রাখেননি।

জয়নিউজ/কাউছার/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...