খাশোগির মরদেহ কোথায় জানে না রিয়াদ

0

সাংবাদিক জামাল খাশোগির মরদেহ কোথায় আছে সে বিষয়ে কিছুই জানে না রিয়াদ। যে টিমটি জামাল খাশোগিকে হত্যা করেছে তাদের আটকের পরও এ বিষয়ে কোনো তথ্য উদ্ধার করা সম্ভব হয়নি।

রোববার (১০ ফেব্রুয়ারি) মার্কিন টেলিভিশন চ্যানেল সিবিএসকে দেওয়া এক সাক্ষাৎকারে সৌদি পররাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানিয়েছেন। গত বছরের ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুল শহরে অবস্থিত সৌদি দূতাবাসে প্রবেশের পর নিখোঁজ হন সাংবাদিক জামাল খাশোগি। তাকে হত্যার বিষয়টি প্রথমে অস্বীকার করলেও পরে আন্তর্জাতিক চাপের মুখে সৌদির তরফ থেকে স্বীকার করা হয়, দূতাবাসের ভেতরে সংঘর্ষে জড়িয়ে নিহত হয়েছেন খাশোগি।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেলেও এখনো খাশোগির মরদেহের হদিশ পাওয়া যায়নি। সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবেইর জানিয়েছেন, খাশোগি হত্যায় ১১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

খাশোগির মরদেহ কোথায় আছে- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা জানি না। এরপর তাকে প্রশ্ন করা হয়, যাদের আটক করা হয়েছে তারা কেন বলতে পারছে না যে মরদেহ কোথায় আছে? এর জবাবে জুবেইর বলেন, আমরা এখনও এ বিষয়ে তদন্ত করছি।

তিনি বলেন, আমরা তাদের জিজ্ঞেস করেছি যে তারা মরদেহটি কি করেছে এবং তদন্ত এখনো চলছে। আমার ধারণা, আমরা একসময় সত্যিটা জানতে পারব।
তবে জুবেইর দৃঢ়তার সঙ্গে বলেন, আমাদের ক্রাউন প্রিন্স খাশোগিকে হত্যার নির্দেশ দেননি। এটা সরকারের তরফ থেকে নির্দেশ দেওয়া কোনো অপারেশন নয়। যারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে তারা নিজেদের এখতিয়ারের বাইরে গিয়ে এমনটা করেছে।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...