ব্র্যান্ডের ঘি, তবে নকল!

0

হাটহাজারীতে ভেজাল ঘি তৈরির কারখানার সন্ধান মিলেছে। ‘বাঘাবাড়ী’, ‘গোল্ডেন এসপি’, ‘গোল্ডেন পিএম’, ‘গোল্ডেন স্পেশাল’, ‘আর এস রাজেশ ঘোষ সুপার বাঘাবাড়ি’সহ বিভিন্ন নামকরা ব্র্যান্ডের ঘি তৈরি হচ্ছিল কারখানাটিতে।

সোমবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় পৌরসভার ১১ মাইল এলাকায় কবির চেয়ারম্যানের ভাড়া বাসায় এ নকল ঘি তৈরির কারখানাটির সন্ধান পান হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন।

ইউএনও ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে ওই কারখানার প্রধান ফটকের তালা ভেঙে কারখানাটিতে প্রবেশ করেন। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তবে ভ্রাম্যমাণ আদালত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো প্রকার অনুমোদন বা বিএসটিআই-এর লাইসেন্স ছাড়াই তৈরি করা ভেজাল ঘি, ঘি’র প্যাকেট, স্টিকার, কেমিক্যাল, কাঁচামাল, প্লাস্টিক কৌটাসহ নানা সামগ্রী জব্দ করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা কল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নিয়াজ মোর্শেদ ও হাটহাজারী মডেল থানার পুলিশের সদস্যবৃন্দ।

এ ব্যাপারে ইউএনও রুহুল আমিন জয়নিউজকে জানান, হাটহাজারী পৌরসদরের ১১ মাইল এলাকায় নকল বাঘা বাড়ির ঘি’র কারখানার সন্ধান পেয়েছি। খুব নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশের মধ্যে বিভিন্ন কোম্পানির স্টিকার ব্যবহার করে নিম্নমানের ঘি তৈরি করে উপজেলার বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল তারা। এছাড়া রাতে হাটহাজারী বাজারের বিভিন্ন দোকানে সরবরাহকৃত ওই প্রতিষ্ঠানের সরবরাহকৃত ঘি জব্দ করা হয়।

জয়নিউজ/আবু তালেব/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...