রাতে মুখোমুখি ম্যানইউ-পিএসজি

0

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর লড়াইয়ে ম্যানইউর মাঠে মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড ও প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

ম্যানউর কোচ শুলসারও বলছেন, ‘আমরা আত্মবিশ্বাসী। আমরা দল হিসেবে খেলব। এমন একটি ম্যাচ খেলার জন্য যদি ম্যানইউর কখনো সঠিক সময় থাকতো, তাহলে সেটা এখনই। আমরা আমাদের সেরা সুযোগটি পাচ্ছি। কারণ, আমরা দারুণ সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। আমি মনে করি আমাদের এই দল যেকোনো প্রতিপক্ষের বিপক্ষে জেতার সামর্থ রাখে। আমরা পরবর্তী যেকোনো চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।’

অন্যদিকে পিএসজি এই ম্যাচে ইনজুরির কারণে পাচ্ছে না নেইমার দ্য সিলভা, এডিনসন কাভানি ও থমাস মুনিয়ের এর মতো তারকাদের। তাইতো এই ম্যাচে ফেভারিট বলা যায় ম্যানইউকে। কিন্তু তারপরও পিএসজিকে খাটো করে দেখতে রাজি নন শুলসার, ‘নেইমার, কাভানি ও মুনিয়ের এর মতো খেলোয়াড়কে না থাকলে যেকোনো দলের পারফরম্যান্সে প্রভাব পড়বে। তবে পিএসজি তাদের অন্যান্য খেলোয়াড়দের সুযোগটা দিচ্ছে। সে কারণে তারা আনপ্রেডিক্টেবল। আমরা ঠিক জানি না যে নির্দিষ্ট দিনে তারা কেমন খেলবে। যখন আপনি পুরো মৌসুমে ফ্রন্ট লাইনে খেলা তিনজনকে দেখবেন তখন অনুমান করতে পারবেন যে কী হতে পারে। কিন্তু তারা না থাকলে সেটা অনুমান করাও কঠিন।’

নেইমার-কাভানি-মুনিয়েরের অভাব পূরন করার মতো নয়। তবে পিএসজির জন্য সুসংবাদ হল তাদের মিডফিল্ডার মার্কো ভারেত্তি ইনজুরি কাটিয়ে ফিরছেন এই ম্যাচে।

এবারই প্রথম উয়েফা চ্যাম্পিয়নস লিগে মুখোমুখি হতে যাচ্ছে পিএসজি ও ম্যানইউ। অবশ্য ফ্রান্সের ক্লাবগুলোর বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের অতীত ইতিহাস ভালো। ঘরের মাঠে ম্যানইউর বিপক্ষে ফ্রান্সের কোনো দলই এখন পর্যন্ত জয় পায়নি। ৪টিতে ড্র করার বিপরীতে ১০টিতে জিতেছে ম্যানইউ।

জয়নিউজ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...