হাটহাজারীতে ফের ভেজাল ঘি তৈরির কারখানার সন্ধান

0

হাটহাজারীতে ১৫ ঘণ্টার ব্যবধানে আবারও একটি ভেজাল ঘি তৈরির কারখানার সন্ধান পেয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে হাটহাজারী পৌরসভার ১১ মাইল নাজিরপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন।

এসময় ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ওই কারখানার প্রধান ফটকের তালা ভেঙে কারখানাটিতে প্রবেশ করেন। তবে অভিযান আঁচ করতে পেরে ভেজাল ঘি তৈরির সঙ্গে সংশ্লিষ্টরা কারখানার প্রধান ফটকে তালা লাগিয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এসময় সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসা ও হাটহাজারী থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে ইউএনও রুহুল আমিন জয়নিউজকে বলেন, জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর বিভিন্ন উপকরণ দিয়ে ১০টি ব্রান্ডের ‘খাঁটি’ গাওয়া ঘি কারখানায় তৈরি করে বাজারজাত করত একটি চক্র।

গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে ভেজাল ঘি তৈরির উপকরণ হিসেবে ব্যবহৃত লাল সার, ডালডা, পামওয়েল, ফ্লেভার, ক্ষতিকর রংসহ বিভিন্ন উপকরণ জব্দের পাশাপাশি ১২০০ লিটার ভেজাল ঘি নষ্ট করা হয়েছে। তবে কারখানার মালিক পালিয়ে যাওয়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যায়নি।

প্রসঙ্গত, সোমবার (১১ ফেব্রুয়ারি) রাতেও একই এলাকায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এসময় প্রায় ১৫০০ লিটার ভেজাল ঘি নষ্ট করা হয়।

জয়নিউজ/আবু তালেব/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...