বর্ণাঢ্য আয়োজনে ‘বিশ্ব বেতার দিবস’ পালিত

0

‘সংলাপ, সহনশীলতা এবং শান্তিতে বেতার’ এই প্রতিপাদ্য নিয়ে সারাদেশের মতো বেতার চট্টগ্রামে কেন্দ্রের উদ্যোগে পালিত হয়েছে ‘বিশ্ব বেতার দিবস’।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় বেলুন উড়িয়ে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

এসময় তিনি বলেন, এই চট্টগ্রাম বেতার কেন্দ্রই দেশের প্রথম বেতার কেন্দ্র, যে কেন্দ্র থেকে সর্বপ্রথম বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা প্রচারিত হয়েছিলো। মুক্তিযুদ্ধের সময় দেশের জনগণ ও বিশ্ববাসী মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পেরেছিলো এই বেতার কেন্দ্রের মাধ্যমে।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেতারের আঞ্চলিক পরিচালক এস এম আবুল হোসেন, আঞ্চলিক বার্তা নিয়ন্ত্রক গোপাল চন্দ্র দেব, বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক প্রফেসর ডাঃ সুলতান-উল আলম, চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবুল হাসান, চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ শিক্ষা উপ-পরিচালক ড. গোলাম মাওলা।

র‌্যালিটি বেতার ভবন থেকে আগ্রাবাদ বাদামতল মোড় প্রদক্ষিণ করে পুনরায় বেতার ভবনে এসে শেষ হয়। এছাড়া বিশ্ব বেতার দিবসের গুরত্ব ও তাৎপর্য তুলে ধরে সাধারণ জনগণের শুভেচ্ছা এবং আলোচনা অনুষ্ঠান বেতারে প্রচারিত হবে।

জয়নিউজ/পলাশ
আরও পড়ুন
লোড হচ্ছে...