সরকারি ওষুধ ফার্মেসিতে!

0

এজিথ্রোমাইসিন, সিপ্রোফ্লক্সাসিন, সেফিক্সিনসহ ১২ রকমের ওষুধের মোড়কে লেখা আছে, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সম্পত্তি, ক্রয়-বিক্রয় দণ্ডনীয় অপরাধ।’

অথচ বিক্রয়নিষিদ্ধ এ সরকারি ওষুধ মিলছে ফার্মেসিতে। বুধবার (১৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে  হাটহাজারী পৌরসদরের বাসস্টেশন এলাকার মেখল রোডে নিউ মেডিসিন হাউজ নামের একটি ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১২ হাজার ৫২ পিস বিক্রয় নিষিদ্ধ ওষুধ জব্দ করা হয়।
আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রুহুল আমিন। আদালত চলাকালে ফার্মেসির মালিককে পাওয়া যায়নি। তবে ফার্মেসিটি সিলগালা করে দেওয়া হয়েছে এবং জব্দ করা হয়েছে ১২ ধরনের বিভিন্ন ওষুধ এবং ৩ ধরনের জন্ম নিয়ন্ত্রণকারী ওষুধ।অভিযান চলাকালে আদালতকে সহযোগিতা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নিয়াজ মোর্শেদ ও হাটহাজারী মডেল থানার পুলিশ।

ইউএনও রুহুল আমিন মুঠোফোনে এ প্রতিবেদককে জানান, জব্দ করা ওষুধ বিনামূল্যে সরকারি হাসপাতাল থেকে জনগণকে দেওয়ার কথা থাকলেও, এ ওষুধ মিলছে ফার্মেসিতে। এটা দণ্ডণীয় অপরাধ। ফার্মেসি মালিককে পাওয়া যায়নি। তবে ফার্মেসিটি সিলগালা করে দেওয়া হয়েছে এবং মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জয়নিউজ/তালেব/আরসি

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...