বিশ্ব ইজতেমা শুরু কাল

0

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) ফজরের নামাজ শেষে আম বয়ানের মধ্য দিয়ে রাজধানীর অদূরে টঙ্গী তুরাগতীরে শুরু হতে যাচ্ছে তাবলিগ জামাতের ৫৪তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। প্রথম পর্বের ইজতেমা ১৬ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে।

ইতোমধ্যে ইজতেমা উপলক্ষে সবরকম প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে  আয়োজক কমিটি। সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করতে সবরকম প্রস্তুতি নিয়েছে  পুলিশ, র‌্যাব, গোয়েন্দাসহ আইন-শৃঙ্খলা বাহিনীর কয়েক হাজার সদস্য। এবার নজরদারির জন্য ইজতেমা মাঠে পাঁচটি নিয়ন্ত্রণকক্ষ স্থাপন করা হয়েছে।

ইজতেমা চলাকালে মুসল্লিদের জন্য চারদিনের ইজতেমায় আসা মুসল্লিদের রাতযাপনের জন্য মাটিতে চট বিছিয়ে ওপরে শামিয়ানা টাঙানো হয়েছে। মুসল্লিদের অজু-গোসল, পানের জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা করা হয়েছে। ইজতেমার শেষদিন পর্যন্ত নিরবচ্ছিন্ন পানি সরবরাহ থাকবে এখানে।

এছাড়া মাঠের চারদিকে স্থায়ী শৌচাগারের পাশাপাশি নির্মাণ করা হয়েছে অস্থায়ী শৌচাগার। আর তুরাগতীরের পশ্চিমদিকে মাঠের মাঝামাঝি রয়েছে বয়ানের মঞ্চ। মাঠের প্রতিটি কোণে মুসল্লিদের বয়ান শোনার জন্য মাইক লাগানো হয়েছে। ইজতেমা চলার সময় থাকবে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ।

দ্বিতীয় পর্বের ইজতেমা একই স্থানে ১৭ ফেব্রুয়ারি শুরু হয়ে চলবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...