নগরে সন্ধ্যার পর থেকেই চলবে ভারী যান

দিনে চলবে স্টিকারযুক্ত ৫০টি

0

নগরের সড়কগুলোতে শনিবার সন্ধ্যার পর থেকে চলাচল করতে পারবে ভারী যানবাহন। আর সিএমপি ও চেম্বারের স্টিকারযুক্ত চাল, ডাল ও গম পরিবহনকারী ৫০টি গাড়ি দিনের বেলায়ও চলাচলের অনুমতি পাবে।

চট্টগ্রামের ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠকের পর এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সিএমপি কার্যালয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান ও চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলমের বৈঠক শেষে এসব সিদ্ধান্ত জানানো হয়।

এদিকে চেম্বারের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে পাঁচটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্তগুলোর মধ্যে রাত ৮টার পরিবর্তে সন্ধ্যার পর থেকেই ভারি যানবাহন চলাচলের অনুমতি এবং চাল-ডাল ও গম পরিবহনের জন্য সিএমপি ও চেম্বারের স্টিকার লাগিয়ে ৫০টি গাড়ি দিনের বেলায় চলাচলের বিশেষ অনুমতি উল্লেখযোগ্য। এছাড়া সরকারি বন্ধের দিন (শুক্র ও শনিবার) সার্বক্ষণিক সব ধরনের গাড়ি চলাচলের অনুমতি দেওয়ারও দাবি জানিয়েছেন চেম্বার নেতারা।

বৈঠকে আরো সিদ্ধান্ত নেওয়া হয়, চেম্বারের পক্ষ থেকে পথচারীদের সুবিধার্থে ও আর নিজাম রোডে একটি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হবে। যানজট নিরসনে নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে ফুটওভার ব্রিজ নির্মাণ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বারের পরিচালক ও মহানগর কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী স্বপন, চট্টগ্রাম বন্দর ট্রাক মালিক ও কন্ট্রাক্টর অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জহুর আহাম্মদ এবং উত্তর চট্টগ্রাম ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আহসান উল্ল্যাহ চৌধুরী হাসান।

উল্লেখ, ১৭ জানুয়ারি ট্রাকচাপায় সরকারি সিটি কলেজের ছাত্রীর মিতু বড়ুয়ার মর্মান্তিক মৃত্যুর পর সিএমপির পক্ষ থেকে ভারী যান চলাচল নিয়ন্ত্রণের ঘোষণা দেওয়া হয়। সে সময় নগরের ৮টি সড়কে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ভারী যানবাহন, পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান, লং ভেহিক্যাল ও প্রাইম মুভারের চলাচল নিয়ন্ত্রণের ঘোষণা দেয় সিএমপি।

জয়নিউজ/ফয়সাল/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...