ভোর চারটায় মুখোমুখি বাংলাদেশ-নিউজিল্যান্ড

0

নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিরুদ্ধে জয় পাওয়া কঠিন যেকোন প্রতিপক্ষের জন্য। উপমহাদেশের দল বাংলাদেশের জন্য এ লড়াইটা আরো বেশি কঠিন। তার উপর বাংলাদেশের সফরের শুরুটা হয়েছে যাচ্ছেতাই। সিরিজের দ্বিতীয় ম্যাচে তাই বাংলাদেশ চাইবে ঘুরে দাঁড়াতে।

সেই ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে শনিবার (১৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় ভোর চারটায় দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ।

প্রতিপক্ষের বোলারদের সুইং, ঠান্ডা বাতাস আর বিরূদ্ধ কন্ডিশন সবমিলিয়ে টাইগাদের লড়াই যে খুব একটা সহজ হবে না সেটা জানে মাশরাফি বাহিনী। তবে নিজেদের সামর্থে্যর সর্বোচ্চটুকু দিয়ে খেললে বিরুদ্ধ কন্ডিশনেও যে জয় পাওয়া সম্ভব তার প্রমাণ আগেই রেখেছিল বাংলাদেশ।

যদিও নেপিয়ারে সিরিজের প্রথম ওয়ানডেতে ৮ উইকেটের বড় হারের পর হতাশা ব্যক্ত করেছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। হারের কারণ হিসেবে তিনি প্রস্তুতির ঘাটতিকেই দায় দিয়েছিলেন।

তবে দ্বিতীয় ওয়ানডের আগে দুদিন সময় পাওয়া গেছে। এই সময়টায় নিজেদের প্রস্তুত করা এবং কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার কাজটা নিশ্চয়ই অনেকখানিই করতে পেরেছেন মাশরাফি-মুশফিক-তামিম-মোস্তাফিজরা।

দ্বিতীয় ওয়ানডেতে দলে ফিরতে পারেন পেসার রুবেল হোসেন। জায়গা ছাড়তে হতে পারে নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরা সাব্বির রহমানের। কারণ গত ম্যাচে দলের বিপর্যয়ে তিনি ২০ বলে ১৩ রানে আউট হয়ে ফেরেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

জয়নিউজ/পার্থ নন্দী
আরও পড়ুন
লোড হচ্ছে...