এবার হজের খরচ সাড়ে ৩ লাখ টাকা

রোববার (১৭ ফেব্রুয়ারি) থেকে বেসরকারিভাবে হজের নিবন্ধন শুরু হচ্ছে। চলতি বছর বেসরকারি ব্যবস্থাপনায় হজে যেতে জনপ্রতি খরচ হবে ৩ লাখ ৪৫ হাজার ৮০০ টাকা।

- Advertisement -

শনিবার ( ১৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর নয়াপল্টনে হোটেল ভিক্টোরিয়ায় সংবাদ সম্মেলনে এ প্যাকেজ ঘোষণা করেন হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-হাবের মহাসচিব এম শাহাদাত হোসেন তসলিম।

- Advertisement -google news follower

লিখিত বক্তব্যে তিনি জানান, ঘোষিত প্যাকেজে বিমান ভাড়া ১ লাখ ২৮ হাজার টাকা, মক্কা ও মদিনায় বাড়িভাড়া ১ লাখ ৬ হাজার ৫০০ টাকা, সৌদি আরবে প্রদেয় বিভিন্ন সার্ভিস চার্জ ও পরিবহন ভাড়া ৪০ হাজার ৮৮২ টাকা ৫০ পয়সা, জমজমের পানি ২৬০ টাকা, অতিরিক্ত সার্ভিস চার্জ ও ভ্যাট ৩৫ হাজার ৪৩৭ টাকা ৫০ পয়সা, স্থানীয় সার্ভিস চার্জ ৮০০ টাকা, হজযাত্রীদের কল্যাণ তহবিল ২০০ টাকা, প্রশিক্ষণ ফি ৩০০ টাকা, চিকিৎসা ফি ১০০ টাকা, খাওয়া খরচ ৩০ হাজার টাকা, অন্যান্য খরচ ১ হাজার ২১৫ টাকা ও প্রাক-নিবন্ধন ফি ২ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

জয়নিউজ/অভিজিত/বিশু/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM