দেশের উন্নয়নে কারিগরি শিক্ষার বিকল্প নেই: ভূমিমন্ত্রী

0

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, শিক্ষার্থীদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করে দেশকে উন্নতির দিকে নিয়ে যেতে হবে। দেশের উন্নয়নে কারিগরি শিক্ষার বিকল্প নেই।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের জামিজুরি এলাকায় আসহাব সিরাজ স্কুল এন্ড কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শামসুল হক চৌধুরী এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনা বাজেটে একটি বিশেষ অর্থ শিক্ষাক্ষেত্রে বরাদ্দ দিয়েছেন। বছরের প্রথমদিন বই বিতরণ, বিকাশের মাধ্যমে উপবৃত্তির টাকা প্রেরণ শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এনেছে।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চেীধুরী নওফেল এমপি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানকে রাজনীতিমুক্ত রাখতে হবে। দক্ষিণ চট্টগ্রামকে আলোকিত করার জন্য সরকারিভাবে উচ্চশিক্ষা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য সহযোগিতা বাড়ানো হয়েছে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী এমপি, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চিটাগং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, চন্দনাইশ পৌরসভার চেয়ারম্যান মাহবুবুুল আলম চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আব্দুল জব্বার চেীধুরী, আওয়ামী লীগ নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়কারী সেলিম মোহাম্মদ ও চন্দনাইশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহম্মেদ জুনু।

জয়নিউজ/রাজ্জাক/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...