সন্ধ্যার পর শেষ হবে দুর্ভোগ

0

হালিশহরে গ্যাসের পাইপ লাইন কেটে যাওয়ায় নগরে বন্ধ রয়েছে গ্যাস সরবরাহ। পাইপ লাইন মেরামত করে পুনরায় গ্যাসের লাইন চালু করতে কাজ করছে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল)। রোববার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর নগরে গ্যাস সরবরাহ স্বাভাবিক হতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দক্ষিণ হালিশহরের আকমল আলী সড়কে খাল খনন করার সময় কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশনে উচ্চ চাপের গ্যাসের প্রধান রিং লাইনটি কাটা পড়ে। এতে নগরে বন্ধ হয়ে যায় গ্যাস সরবরাহ।

কেজিডিসিএল কন্ট্রোল রুমে যোগাযোগ করা হলে জানানো হয়, মেরামতের কাজ শেষ চলছে। সন্ধ্যা কিংবা রাতের যেকোনো সময়ে নগরে গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে।

এদিকে শনিবার সন্ধ্যা থেকে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় দুর্ভোগে পড়ে নগরবাসী। ঘরে রান্না করতে না পারায় অনেকেই খাবার কিনতে ছুটেছেন হোটেলে হোটেলে। আবার কেউ কেউ রাত কাটিয়েছেন শুকনো খাবার খেয়ে। গ্যাসের অনিশ্চয়তায় কয়েকজনকে দেখা গেছে সিলিন্ডার কিনতে।

জামালখানের বাসিন্দা অপরাজিতা রায় বলেন, সন্ধ্যা থেকে গ্যাস নেই। শুকনো খাবার খেয়ে রাত কাটিয়েছি। গ্যাস কখন আসবে জানি না। তাই গ্যাস সিলিন্ডার কিনতে যাচ্ছি।

রোববার সকালে দুর্ভোগ আরো বেড়ে যায়। অফিসগামী প্রায় সবাইকে ছুটতে হয়েছে চায়ের কাপে চুমুক দেওয়া ছাড়াই। ঘরে পাউরুটি-বিস্কুট যা আছে তাই মুখে পুড়ে অফিস ছুটতে হয়েছে চাকরিজীবীদের।

দুর্ভোগের অবসান হয়নি দুপুরেও। তাই দুপুরের খাবার নিয়ে চিন্তার অন্ত ছিল না অজস্র গৃহিণী। কেউ স্বামীকে ফোন করেছেন দুপুরের জন্য হোটেল থেকে কিছু ব্যবস্থা করতে। আবার কেউ কেউ ঘরে শুকনো খাবার যা আছে তাই দিয়ে সেরেছেন দুপুরের লাঞ্চ।

জয়নিউজ/পলাশ

আরও পড়ুন
লোড হচ্ছে...