কাশ্মীরে ফের জঙ্গি হামলায় মেজরসহ ৬ সেনা নিহত

0

একটি হামলার রেশ কাটতে না কাটতেই ফের সেনা-জঙ্গি সংঘর্ষ হয়েছে কাশ্মীরের পুলওয়ামায়। রাতভর লড়াইয়ে নিহত হলেন মেজরসহ ৬ জওয়ান।

সিআরপিএফ কনভয়ে আত্মঘাতী হামলার পর পুলওয়ামায় জঙ্গিবিরোধী অভিযানে নেমেছে ভারতীয় সেনাবাহিনী। রোববার (১৭ ফেব্রুয়ারি) রাতে পিংলানগ্রামে জঙ্গিদের বেশ কয়েকটি গোপন ডেরা ঘিরে ফেলে জওয়ানরা। এসময় পাল্টা গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। রাতভর দু’পক্ষের মধ্যে গোলাগুলি চলে।এতে নিহত হন রাষ্ট্রীয় রাইফেলসের একজন মেজরসহ ৬ জওয়ান।

এদিকে সেনাবাহিনীর সাঁড়াশি আক্রমণের মুখে পড়ে বেশ কয়েকজন জঙ্গিও আটকে পড়েছে। সোমবার (১৮ ফেব্রুয়ারি) ভোরে সেনারা এলাকায় তল্লাশিঅভিযান শুরু করেছে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) স্বাধীনতার পর সবচেয়ে বড় জঙ্গি হামলার ঘটনা ঘটেছে কাশ্মীরের পুলওয়ামায়। এদিন সিআরপিএফের কনভয়ে আত্মঘাতীহামলায় নিহত হন ৪৯ জন জওয়ান। এই আত্মঘাতী বোমা হামলার দায় স্বীকার করে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ।

এই ঘটনাকে কেন্দ্র করে নড়বড়ে অবস্থায় রয়েছে ভারত-পাকিস্তান সম্পর্ক। পাকিস্তানকে দেওয়া সম্মানসূচক ‘মোস্ট ফেভারড নেশন’এর তকমা প্রত্যাহারেরপাশাপাশি পণ্যে শুল্ক বৃদ্ধিসহ বিশ্ব রাজনীতিতে একঘরে করার চেষ্টা করছে ভারত।

জয়নিউজ/পলাশ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...