‘২০২৭ সালের মধ্যে রপ্তানি বাড়াতে হবে’

0

দেশে আমদানির চেয়ে রপ্তানির পরিমাণ কম। ২০২৭ সালের মধ্যে রপ্তানির পরিমাণ বাড়াতে হবে। ১০ দিন আগে অর্থমন্ত্রীর সঙ্গে বাজেট নিয়ে বৈঠক হয়েছে। তিনি ব্যবসায়ীদের কাছে ব্যাষ্টিক ও সামষ্টিক অর্থনীতির ওপর প্রস্তাবনা চেয়েছেন ।

সোমবার ( ১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় হোটেল আগ্রাবাদে চট্টগ্রাম অঞ্চলের ৮ চেম্বারের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা সভায় এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি ও কাউন্সিল অব চেম্বার্স অব বাংলাদেশ এর সভাপতি শেখ ফজলে ফাহিম এ কথা বলেন।

তিনি আরো বলেন, স্থায়ী সম্পদের ওপর আমাদের বিনিয়োগ বাড়ানো উচিত। বেসরকারি খাতকে সমৃদ্ধ করতে কিছু প্রকল্প হাতে নিয়েছি। এগুলোর মধ্যে রয়েছে এফবিসিসিআই ট্রেনিং সেন্টার চালু করা, বিশ্ববিদ্যালয়, আরবিটেশন সেন্টার, পলিসি প্ল্যানিং ও ডিজাইনের জন্য ইকোনমিক ইনস্টিটিউটসহ এফবিসিসিআই আইকন এবং পূর্বাচলে ৫৪ কাঠা জমিতে ৫০তলা টাওয়ার নির্মাণ।

অনুষ্ঠানে তিনি এফবিসিসিআই এনগেজ, রিফ্লেক্ট অ্যান্ড প্ল্যান অব অ্যাকশন (ইআরপি) শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন।

স্বাগত বক্তব্যে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, আমাদের দেশের ব্যবসায়ীদের পার্লামেন্ট হচ্ছে এফবিসিসিআই। দেশের ব্যবসা-বাণিজ্যকে এগিয়ে নিয়ে যায় সংগঠনটি। চট্টগ্রামকে বাদ দিয়ে দেশের অর্থনৈতিক কার্মকাণ্ডের কথা চিন্তাও করা যায় না। অর্থনৈতিক কর্মকাণ্ড এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দরকার একটি কমিটি। এ কমিটি একটি ভিশনকে সামনে নিয়ে কাজ করে যাবে।

সভায় চট্টগ্রাম চেম্বার, চট্টগ্রাম উইম্যান চেম্বার, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার, কক্সবাজার চেম্বার, রাঙামাটি চেম্বার, খাগড়াছড়ি চেম্বার, বান্দরবান চেম্বার ও বান্দরবান উইম্যান চেম্বার ছাড়াও কুমিল্লা, বাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, জামালপুর ও গাজীপুর চেম্বার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জয়নিউজ /ফয়সাল/পলাশ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...