আখেরি মোনাজাতে শেষ বিশ্ব ইজতেমা

0

টঙ্গীর তুরাগ নদীর তীরে সাদ অনুসারীদের ইজতেমায় আত্মশুদ্ধি, সব বালা-মসিবত থেকে হেফাজত ও আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টিলাভের আশায় লাখো মুসল্লির আকুতিতে আখেরি মোনাজাত সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) ইজতেমায় আখেরি মোনাজাত পরিচালনা করেন দিল্লির মাওলানা শামীম। দুপুর ১১টা ৪৬ মিনিটে মোনাজাত শুরু হয়। চলে টানা ১৬ মিনিট। আখেরি মোনাজাতে দেশের কল্যাণ, মুসলিম উম্মাহর সুদৃঢ় ঐক্য, আখেরাত ও দুনিয়ার শান্তি কামনা করা হয়।

এ সময় দুই হাত তুলে মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে ফরিয়াদ জানান সমবেত ধর্মপ্রাণ মুসল্লিরা। আল্লাহর দরবারে আকুতি জানিয়ে চোখের পানিতে বুক ভাসান তারা। ‘আমিন,আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে মুখরিত হয় ইজতেমা প্রাঙ্গণ।

যানবাহন না পেয়ে মোনাজাতে অংশ নিতে মঙ্গলবার ভোর থেকেই মুসল্লিরা পায়ে হেঁটে ইজতেমা ময়দানে পৌঁছান। মুসল্লিরা ময়দানের আশপাশের গলি-রাস্তা, পার্শ্ববর্তী বাসাবাড়ি, কল-কারখানার ছাদ, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক, টঙ্গী-ঘোড়াশাল ও কামারপাড়া সড়কে অবস্থান নিয়ে মোনাজাতে অংশ নেন। এছাড়া তুরাগ নদীতে নৌকায় বসেও মুসল্লিরা মোনাজাতে অংশ নেন।

মঙ্গলবার সকাল পর্যন্ত ইজতেমা ময়দানে ৩৬টি দেশের প্রায় ১ হাজার ২শ’ বিদেশি মেহমান ইজতেমা ও আখেরি মোনাজাতে অংশ নিতে ময়দানে উপস্থিত ছিলেন বলে জানায় কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ১৫ ও ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় মাওলানা জোবায়ের অনুসারীদের ইজতেমা।

জয়নিউজ/অভিজিত/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...