টাইগারপাস রক্ষার দাবিতে মানববন্ধন বুধবার

0

টাইগারপাসের সৌন্দর্য রক্ষার্থে লালখান বাজার থেকে এয়ারপোর্ট পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পে সংশোধনীর দাবিতে বুধবার (২০ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এক মানববন্ধন অনুষ্ঠিত হবে।

মানববন্ধনে চট্টগ্রামের বিভিন্ন শ্রেণি-পেশা, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের কর্মকর্তাদের উপস্থিত থাকার জন্য সেভ টাইগারপাস মুভমেন্টের পক্ষে বিপ্লব পার্থ ও আদিল কবির চৌধুরী অনুরোধ জানিয়েছেন।

এদিকে সেভ টাইগারপাস মুভমেন্টের পক্ষ থেকে এ দাবিতে মানববন্ধন ছাড়াও প্রধানমন্ত্রী ও গণপূর্তমন্ত্রীসহ সংশ্লিষ্ট বিভিন্ন কর্তৃপক্ষকে স্মারকলিপি প্রদান এবং গণস্বাক্ষর কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

মানববন্ধন আয়োজক কমিটির সদস্য সচিব আদিল আহমেদ কবির বলেন, নগরের অপরূপ সৌন্দর্য এবং সবুজ প্রাকৃতিক মনোরম পাহাড়ি ভূমির নাম টাইগারপাস। ঝর্ণাসহ নানা উপাদানের কারণে পাহাড়টির প্রাকৃতিক আবেদন এক কথায় অসাধারণ। আমাদের শঙ্কা, লালখানবাজার থেকে এয়ারপোর্ট পর্যন্ত ফ্লাইওভার অর্থাৎ এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ করতে গিয়ে এই পাহাড়ের স্বাভাবিক সৌন্দর্য নষ্ট হবে। ব্যস্ত কোলাহলময় শহরের বিপরীতে পুরোদস্তুর অবকাশ কাটানোর উপযোগী এই টাইগারপাসকে বাদ দিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মিত হলে সেটি অধিক পরিবেশসম্মত হবে বলে সচেতনমহল মনে করেন।

তিনি বলেন, যদি এলিভেটেড এক্সপ্রেসওয়ে টাইগারপাসের পর থেকে শুরু হয় তাহলে শহরের মনোরম সৌন্দর্য অক্ষুণ্ন থাকবে।

আদিল আহমেদ কবির আরো জানান, টাইগারপাসের সৌন্দর্য অক্ষুণ্ন রাখার লক্ষ্যে ফ্লাইওভার নির্মাণে সংশোধন আনার দাবিতে চট্টগ্রামের ৩৫টি সংগঠনের সমম্বয়ে বুধবার বিকেল ৪টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হবে। এছাড়া ২৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী, গণপূর্তমন্ত্রী এবং জেলা প্রশাসক ও সিডিএ চেয়ারম্যানকে স্মারকলিপি প্রদান করা হবে।

একই দাবিতে ২৫ ফেব্রুয়ারি টাইগারপাস মোড়ে গণস্বাক্ষর সংগ্রহ করা হবে বলেও জানান তিনি।

জয়নিউজ/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...