চট্টগ্রাম প্রেসক্লাব নির্বাচনের বাধা কাটল

0

স্থগিত হয়ে যাওয়া চট্টগ্রাম প্রেসক্লাব নির্বাচনে আর কোন বাধা নেই। এ নির্বাচনের ওপর স্থগিতাদেশ দিয়ে হাইকোর্টের আদেশটি আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামানের আদালত এ আদেশ দেন।

আদেশের পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, হাইকোর্টের আদেশের বিরুদ্ধে চট্টগ্রাম প্রেসক্লাবের করা আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন। এখন চট্টগ্রাম প্রেসক্লাবের নির্বাচনে বাধা নেই।

এর আগে গত ২৯ জানুয়ারি এক আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট নির্বাচনের ওপর স্থগিতাদেশ দেন। ওই আদেশের পর ৩০ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

হাইকোর্টের আদেশের পর আবেদনকারীর আইনজীবী অজি উল্লাহ জানিয়েছিলেন, চট্টগ্রাম প্রেসক্লাবের নতুন গঠনতন্ত্র চ্যালেঞ্জ করে গত ১৫ জানুয়ারি বিচারিক আদালতে মামলা করেন সাংবাদিক হাসান ফেরদৌস। পরদিন ১৬ জানুয়ারি প্রেসক্লাবের নির্বাচন স্থগিত চেয়ে আদালতে পুনরায় একটি আবেদন করেন তিনি। কিন্তু বিচারিক আদালত নির্বাচনের ওপর কোনো স্থগিতাদেশ না দিয়ে আগামী ২৪ ফেব্রুয়ারি আবেদনটির ওপর শুনানির দিন ধার্য করেন।

এ অবস্থায় তিনি হাইকোর্টে আবেদন করেন। সেই আবেদনের ওপর শুনানি শেষে নির্বাচন স্থগিত করে আদেশ দিয়ে ২৪ তারিখ ওই আবেদনের ওপর শুনানি করতে বলেছেন হাইকোর্ট।

জয়নিউজ/রুবেল/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...