হাটহাজারীতে ব্রিটিশ আমলের পিলার চুরি নিয়ে তোলপাড়!

0

হাটহাজারী উপজেলার ফতেপুর ইউনিয়নের জোবরা গ্রামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালের সীমানা প্রাচীর সংলগ্ন এলাকায় ব্রিটিশ আমলের একটি পিলার চুরির ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার (১৭ ফেব্রুয়ারি) ওই গ্রামের পশ্চিম পাড়া এলাকায় গভীর রাতে একটি সংঘবদ্ধ চক্র এ ঘটনা ঘটাতে পারে বলে ধারণা করছে এলাকাবাসী। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সকাল থেকে বিষয়টি স্থানীয়দের মাঝে জানাজানি হলে এলাকায় বেশ তোলপাড় সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই এলাকায় একটি চক্র আধুনিক যন্ত্র ব্যবহার করে চুরি হওয়া ব্রিটিশ আমলের পিলারটির অবস্থান নিশ্চিত করে। রোববার রাত ২টা থেকে ভোর ৫টা পর্যন্ত বেশ কয়েকজন মাটি কাটার শ্রমিক নিয়ে আনোয়ার সওদাগরের বসতঘর সংলগ্ন কৃষি জমিতে ব্রিটিশ আমলের পিলারের খোঁজে জমির নির্দিষ্ট এলাকায় খনন করে পিলার চুরি করে নিয়ে যায়।

মঙ্গলবার সকাল থেকে এ বিষয় নিয়ে এলাকায় বেশ তোলপাড় শুরু হয়। বিষয়টি দেখতে এলাকার শত শত লোক ভিড় করতে দেখা গেছে বলে জানান স্থানীয় ইউপি সদস্য মহিউদ্দিন। তিনি বলেন, একটি সংঘবদ্ধ চক্র এ ঘটনার সঙ্গে জড়িত। ঘটনার পরে খবর পেয়ে আমরা সেখানে যাই এবং বিষয়টি থানা পুলিশকে অবহিত করি।

ঘটনায় সত্যতা জানতে চাইলে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ বেলাল উদ্দীন জাহাঙ্গীর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ প্রতিবেদককে জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে ঘটনাস্থলে গিয়ে পিলার চুরির মত কোন আলামত পাওয়া যায়নি।

জয়নিউজ/আবু তালেব/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...