`কিউইওয়াশ’ এড়াতে লড়বে বাংলাদেশ

0

বাংলাওয়াশ শব্দটার সঙ্গে জড়িয়ে আছে নিউজিল্যান্ডের নাম। ওয়ানডেতে দেশের মাটিতে দুইবার নিউজিল্যান্ডকে ধবলধোলাই করে হোয়াইটওয়াশ শব্দটা বাংলাওয়াশে পরিণত করেছিল টাইগাররা। কিন্তু খেলা যখন নিউজিল্যান্ডে, প্রেক্ষাপট তখন ভিন্ন। ওয়ানডেতে টানা দুই হারে সিরিজ খোয়ানো মাশরাফি বাহিনীর লক্ষ্য এখন ‘কিউইওয়াশ’ এড়ানো!

ডানেডিনে সিরিজের শেষ ম্যাচ শুরু হবে বুধবার (২০ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় ভোর ৪টায়। যেখানে ঘুরে দাঁড়াতে না পারলে পেতে হবে হোয়াইটওয়াশের লজ্জা।

সেই ঘুরে দাঁড়ানোর লড়াইটা আরো কঠিন হয়ে গেছে প্রথম দুই ওয়ানডের সেরা পারফর্মার মো. মিঠুন ইনজুরিতে পড়ায়। শঙ্কা কাটেনি মুশফিকের খেলা নিয়েও। সঙ্গে যদি টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার ‘ধারাবাহিকতা’ এই ম্যাচেও বজায় থাকে, তাহলে লড়াইটা ভীষণ কঠিন হয়ে যাবে।

দেশ ছাড়ার আগে নিউজিল্যান্ড সফরকে ২০১৯ বিশ্বকাপের প্রাথমিক প্রস্তুতি হিসেবে ঘোষণা দিয়েছিল বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। কিন্তু ব্যাটসম্যান-বোলারদের ব্যর্থতা প্রশ্নবিদ্ধ করেছে বিশ্বকাপের প্রস্তুতিকেও। নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার আগে টাইগার কোচ স্টিভ রোডসও বলেছিলেন, ‘বিশ্ব ক্রিকেটে আমরা কোথায় আছি এই সিরিজ দিয়ে সেটা দেখা যাবে।’

আরও পড়ুন
লোড হচ্ছে...