শপথ নিলেন ৪৯ নারী এমপি

শপথ নিলেন সংরক্ষিত নারী আসনের ৪৯ এমপি। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাঁদের শপথবাধ্য পাঠ করান। সংসদ ভবনের নিচতলায় শপথকক্ষে বুধবার (২০ ফেব্রুয়ারি) সকাল পৌনে ১১টায় তাঁদের শপথ পাঠ করানো হয়।

- Advertisement -

সংসদের দায়িত্বপ্রাপ্ত সচিব আ ই ম গোলাম কিবরিয়া শপথ অনুষ্ঠান পরিচালনা করেন। এ সময় সংসদ উপনেতা সাজেদা চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়াসহ হুইপরা উপস্থিত ছিলেন।

- Advertisement -google news follower

প্রথমে শপথ নেন আওয়ামী লীগ মনোনীত ৪৩ সদস্য। এরপর শপথ নেন জাতীয় পার্টির ৪ জন এবং ওয়ার্কার্স পার্টি ও স্বতন্ত্র ২ সদস্য।
শপথ শেষে নতুন সংসদ সদস্যরা সচিবের কার্যালয়ে স্বাক্ষর খাতায় সই করেন। এ সময় তাদের একটি গ্রুপ ছবি তোলা হয়। পরে আইডি কার্ড দেওয়ার জন্য পৃথকভাবে নারী এমপিদের ছবি তোলা হয়।

উল্লেখ্য, একাধিক প্রার্থী না থাকায় ৪৯টি নারী আসনের সবাইকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের ৮ সদস্য সংসদে যোগ না দেওয়ায় তাদের সংখ্যানুপাতে প্রাপ্ত ১টি সংরক্ষিত আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

- Advertisement -islamibank

জয়নিউজ/অভিজিত/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM