ভাষা শহীদদের স্মরণে ‘মাদক ছেড়ে খেলতে চল’

0

ভাষার মাস ফেব্রুয়ারি। ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে দেশব্যাপী আয়োজিত হচ্ছে নানা কর্মসূচি। তারই ধারাবাহিকতায় ও মাদকবিরোধী অভিযাত্রার অংশ হিসেবে আন্তঃসেশন ‘অমর একুশে ক্রিকেট টুর্নামেন্ট’র আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন ‘বাংলার মুখ’। যার প্রতিপাদ্য ‘খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল’।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হল মাঠে এ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।

ম্যাচে অংশগ্রহণ করে ২০১৭-১৮ সেশনের ‘বিএম ফাইটার্স’ও ২০১৫-১৬ সেশনের ‘বিএম ওয়ারিয়র’। এতে টস জিতে ১২ ওভারে ১৫৯ রানের টার্গেট দিয়ে ৫১ রানে জয়লাভ করে চ্যাম্পিয়ন হয় বিএম ফাইটার্স। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন বিএম ফাইটার্সের খেলোয়াড় ও মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মিনহাজ সাগর।

এ বিষয়ে বাংলার মুখ- এর নেতা ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমির সোহেল জয়নিউজকে বলেন, ‘ভাষার মাসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে তাঁদের স্মরণে আমাদের এ উদ্যোগ। পাশাপাশি আমরা চাই নবীন শিক্ষার্থীরা মাদকমুক্ত হয়ে গড়ে উঠুক। আমাদের নেতা আ জ ম নাছির উদ্দীন একজন দক্ষ ক্রীড়া সংগঠক। তাঁর থেকে অনুপ্রাণিত হয়ে আমরা এ আয়োজন করেছি।’

এসময় উপস্থিত থেকে টুর্নামেন্ট উপভোগ করেন চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি গোলাম রসুল নিশান, উপ-দপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুল, উপ- বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার, উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক ইমাম উদ্দীন ফয়সাল পারভেজ, উপ-ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক অপূর্ব নন্দী টিটু, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক সাইফুল সুমন, আইন বিষয়ক সম্পাদক আবু সাঈদ মারজান, পাঠাগার বিষয়ক সম্পাদক আবু বকর তোহা, সহসম্পাদক আবু হেনা মাছুম, সাকিল, রিয়াদ, সুজন, সরওয়ার, নাঈম ও অভি।

জয়নিউজ/নবাব/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...