অবৈধ রিকশা জব্দে চসিকের সাঁড়াশি অভিযান ৫ মার্চ

0

নগরের যানজট নিরসনে লাইসেন্সবিহীন অবৈধ রিকশা ও ভ্যানের বিরুদ্ধে ৫ মার্চ সাঁড়াশি অভিযান শুরু করবে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। অভিযান চলাকালে জব্দকৃত লাইসেন্সবিহীন রিকশা ও ভ্যান থেকে নির্ধারিত ফি আদায় সাপেক্ষে স্পটে রিকশার লাইসেন্স, টোকেন ও প্লেট দেওয়া হবে। একইসঙ্গে অনবায়নকৃত রিকশার লাইসেন্সও স্পটেই নবায়নের ব্যবস্থা থাকবে।

বুধবার (২০ ফেব্রুয়ারি) সকালে করপোরেশনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে চসিকের ৪৩তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব তথ্য জানান। সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সাহেদ চৌধুরী।

সভাপতির বক্তব্যে সিটি মেয়র বলেন, চট্টগ্রাম মহানগর এলাকায় অবৈধ রিকশা ও ভ্যানের কারণে সৃষ্ট যানজট নগরবাসীর জন্য অসহনীয় হয়ে উঠছে। একটি চক্র ভুয়া রিকশার লাইসেন্স প্রদান করে রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছে। যার কারণে নগরে দিন দিন অবৈধ রিকশা বৃদ্ধি পাচ্ছে। এতে নগরবাসী, স্কুল-কলেজের শিক্ষার্থী, রোগী বহনকারী এ্যাম্বুলেন্সসহ অন্যান্য যান চলাচলে বাধা সৃষ্টি হচ্ছে। তাই নগরে যানজট নিরসন ও শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে অবৈধ রিকশা ও ভ্যানের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনা করা জরুরি হয়ে পড়েছে।

মেয়র বলেন, নগরের জলাবদ্ধতা নিরসনে খালসহ ৩ ফুটের বেশি প্রশস্থতার নালা-নর্দমা নির্মাণ ও পরিষ্কার কার্যক্রম এই প্রকল্পের অন্তর্ভূক্ত। তাই নগরের ৪১টি ওয়ার্ডে ৩ ফুটের বেশি প্রশস্থতার নালা-নর্দমার তালিকা আগামী ১ সপ্তাহের মধ্যে চসিক বরাবরে জমা দেওয়ার জন্য ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরদেরকে আহ্বান জানান মেয়র।

সভায় চসিক প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলামসহ করপোরেশনের পদস্থ বিভিন্ন সরকারি ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউছার/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...