শহীদ মিনারে ব্যতিক্রম শুধু বিডি ক্লিন

0

শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা শেষে মিনার প্রাঙ্গণে কেউ আড্ডা  দিচ্ছেন, কেউবা ব্যস্ত চিপস, বাদাম আর প্যাকেট বিরিয়ানি নিয়ে। তবে ব্যতিক্রম বিডি ক্লিন। আড্ডা কিংবা খাওয়ায় মত্ত না থেকে তারা মগ্ন পরিষ্কার-পরিচ্ছন্নতায়।

একুশে ফেব্রুয়ারি শহীদ মিনার এলাকায় দেখা গেল ‘বিডি ক্লিন’ চট্টগ্রামের শতাধিক সদস্যকে। তাদের কেউ মিনার এলাকায় জমে থাকা ময়লা কুড়িয়ে আনছেন, আবার কেউবা ব্যস্ত ময়লা-আবর্জনা বস্তায় ভরতে।

বিডি ক্লিন- একটি স্বেচ্ছাসেবী সংগঠন। পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়ায় যাদের লক্ষ্য। এ উদ্দেশ্যে দেশজুড়ে পরিচালিত হয় তাদের পরিচ্ছন্নতা অভিযান। নগরের বিভিন্ন রাস্তায়ও তাদের দেখা প্রায়ই দেখা যায় ময়লা-আবর্জনা পরিষ্কার করতে।

সেই পরিষ্কার অভিযানের অংশ হিসেবে এবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনার এলাকার রাস্তা পরিষ্কারে সামিল হয়েছিলেন বিডি ক্লিন সদস্যরা। এর আগে সকাল সাড়ে দশটায় তারা সংগঠনের ব্যানারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় শহীদ বেদিতে।

কাজের ফাঁকে জয়নিউজের সঙ্গে কথা হয় বিডি ক্লিন চট্টগ্রামের সমন্বয়ক আদিল কবির চৌধুরীর সঙ্গে। তিনি বলেন, আজ প্রায় ১১২ জন স্বেচ্ছাসেবী ফুল দেওয়া শেষে পরিষ্কার অভিযানে অংশ নিয়েছে। বাংলাদেশকে একটি সুন্দর ও জীবাণুমুক্ত দেশ হিসেবে গড়ে তোলা আমাদের লক্ষ্য। সবাই নিজ নিজ জায়গা থেকে যদি সচেতন হয় তাহলে আমাদের শহর পরিষ্কার থাকবে।

উল্লেখ্য, বিডি ক্লিনের এই পরিষ্কার অভিযানে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ বিভিন্ন পেশাজীবীরা।

জয়নিউজ/ পার্থ নন্দী

 

আরও পড়ুন
লোড হচ্ছে...