কমেছে মুরগির দাম, সরবরাহ ভালো

0

গত সপ্তাহের তুলনায় কমেছে মুরগির দাম। নগরের দেওয়ানবাজার, কাজির দেউড়ি ও রিয়াজ উদ্দিন বাজার ঘুরে এ তথ্য পাওয়া গেছে।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) দেওয়ানবাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৩০ টাকায়, যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ১৬০ টাকায়।

লেয়ার মুরগি ১৯৫ টাকায়, যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ২০০ টাকায়। তবে কমেনি দেশি মুরগির দাম। গত সপ্তাহের দামেই অর্থাৎ ৩৫০ থেকে ৪০০ টাকায় দেশি মুরগি বিক্রি হচ্ছে।

মুরগি ব্যবসায়ীরা জয়নিউজকে জানান, একমাস ধরে মুরগির দাম বেশি ছিল। আজকের বাজারে মুরগির দাম কেজিতে ৫ থেকে ১০ টাকা কমেছে। তাছাড়া তিনদিনের ছুটিতে শহর প্রায় ফাঁকা রয়েছে। তাই গ্রাহক কম থাকায় চাহিদাও কিছুটা কম। তবে সরবরাহ ভালো।

রিয়াজ উদ্দিন কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, অপরির্বতিত রয়েছে সবজির দাম। শিম ১৫ টাকা, বেগুন ৩০ টাকা, ফুলকপি ১৫ টাকা, বাঁধাকপি ১৫ টাকা, শালগম ২০ টাকা, মুলা ২০ টাকা, পাকা টমেটো ১৫ টাকা, নতুন আলু ১৫ টাকা, কাঁচামরিচ ৮০ টাকা, করলা ৫০ টাকা, ঝিঙ্গা ৮০ টাকা, চিচিঙ্গা ৭০ টাকায় কেজিতে বিক্রি হচ্ছে। এছাড়া সব ধরনের শাক প্রতি আঁটি বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকায়।

সবজি ব্যবসায়ীরা জয়নিউজকে জানান, বাজারে প্রচুর সবজি আছে। ফলে কোনোটারই দাম বাড়েনি বা কমেনি। তবে কয়েকদিনের মধ্যে শীতের সবজি শেষ হয়ে যাবে। তখন আবার সবজির দাম বাড়বে।

এদিকে মাছের বাজারে গিয়ে দেখা গেছে, প্রতি কেজি রুই আকারভেদে বিক্রি হচ্ছে ২২০ টাকায়, কাতাল ৩৫০ টাকায়, তেলাপিয়া ১৪০ টাকায়, শিং ৪০০ টাকায়, বোয়াল ৫০০ টাকায়, চিতল ৫০০ টাকায়, পোয়া ২৫০ টাকায়। ছোট আকারের এক হালি ইলিশের দাম ১ হাজার টাকা, মাঝারি আকারের ১৫শ’ থেকে আড়াই হাজার টাকা এবং এক কেজি ওজনের ইলিশ ৩ হাজার থেকে সাড়ে ৪ হাজার টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে মুরগির দাম কমলেও গরু ও খাসির মাংসের দাম অপরিবর্তিত রয়েছে। গরুর মাংস আগের মতোই ৪৮০ টাকা থেকে ৫০০ টাকা কেজিতে এবং খাসির মাংস ৮৫০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/ আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...