ডেনমার্ক দূতাবাসে জাতীয় শোক দিবস পালন

0

বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ১৫ই অগাস্ট উপলক্ষে ডেনমার্ক এর বাংলাদেশ দূতাবাসে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার শুরুতে জাতির জনক এর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধার্ঘ্য জানানো হয় এবং জাতির জনক শেখ মুজিবুর রহমান ও নিহত তার পরিবারবর্গের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এর পরে মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী,পররাষ্ট্র মন্ত্রী ও প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

দূতাবাস প্রধান ও প্রথম সচিব শাকিল শাহরিয়ার এর সঞ্চালনায় মান্যবর রাষ্ট্রদূত জনাব এম,মুহিত তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর অভাব অপূরণীয়। বাংলার মানুষ পাকিস্তানের শোষণ বঞ্চনা থেকে মুক্ত করার আজীবন লড়াই করে গেছেন এবং অনেক নির্যাতন সহ্য করেছেন। আমাদের সবার উচিত দল মত নির্বিশেষে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ করে শেখ মুজিবের রক্তঋণ পরিশোধ করা। বাংলাদেশ সমৃদ্ধশালী দেশ হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত হলেই বঙ্গবন্ধুর স্বপ্ন সার্থক হবে।

উক্ত সভায় উপস্থিত ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগ এর উপদেষ্টা সুভাষ ঘোষ, মাহবুবুল আলম, তাইফুর ভূঁইয়া, মোস্তফা মজুমদার বাচ্চু, ডেনমার্ক আওয়ামী লীগ এর সভাপতি ইকবাল হোসেন মিঠু, সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, মোহাম্মদ আলী মোল্লা লিংকন, সাব্বির আহমেদ, মাহবুবুর রহমান, নাঈম বাবু, মোহাম্মদ আরিফ, সামী দাস ও মনজুর আহমেদ লিমন, আবদুল আল জাহিদ প্রমুখ।

আরও পড়ুন
লোড হচ্ছে...