সাংবাদিকদের সচেতন হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

0

দুর্ঘটনাকালীন সময়ে গণমাধ্যমকর্মীদের প্রশ্ন করার বিষয়ে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে ক্যামেরা নিয়ে বার্ন ইউনিটে যাওয়া বন্ধের নির্দেশ দিয়েছেন তিনি।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চুরিহাট্টায় আগুনে দগ্ধদের বিষয়ে সরেজমিন খোঁজ-খবর নিয়ে এই নির্দেশ দেন সরকারপ্রধান।

আগুন নেভানোর সময় সাংবাদিকদের প্রশ্নের জবাব দিতে গিয়েও ফায়ার কর্মীদের কাজ ব্যাহত হয়েছে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, এ ধরনের প্রশ্ন করা থেকে সাংবাদিকদের বিরত থাকার অনুরোধ করছি।

শেখ হাসিনা বলেন, আমাদের জানতে হবে কখন কি প্রশ্ন করা যায়। যখন অগ্নিনির্বাপক কর্মীরা আগুন নেভানোয় ব্যস্ত, তখন যদি তাদের প্রশ্ন করা হয়, তাহলে তারা কীভাবে কাজ করবেন?

আগুন ও তাতে দগ্ধদের ছবি তোলার বিষয়ে সংবাদকর্মীদের সতর্ক থাকার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাদের আরও বেশি সচেতন হতে হবে। যাতে আতঙ্ক ছড়িয়ে না পড়ে।

এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক স্বপন, প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, এমপি হাজী মো. সেলিম, ঢাকা মেডিকেল কলেজের অধ্যাপক ডা. সামন্ত লাল সেন।

জয়নিউজ/অভিজিত/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...