পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে নিহত ২

0

কক্সবাজারের পেকুয়া উপজেলায় জমি সংক্রান্ত বিরোধে সংঘর্র্ষের ঘটনায় নেজাম উদ্দিন (৪২) ও আজিজুল হক (২২) নামে দুই যুবক নিহত হয়েছেন। পরে ঘটনাস্থল থেকে ১১ জনকে আটক করে পুলিশ।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের বিলাহাসুরা গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, দুর্গম বিলাহাসুরা গ্রামে ৩৪ একর ওয়াকফ সম্পত্তির দখল-বেদখলকে কেন্দ্র করে মমতাজুল ইসলাম ও শওকত মিয়ার নেতৃত্বে স্থানীয় দু’পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে দুই পক্ষের দুই যুবক নিহত হন। নিহতরা হলেন একই গ্রামের মৃত আবদুর রহমানের ছেলে নেজাম উদ্দিন ও অপরপক্ষের জাহাঙ্গীরের ছেলে আজিজুল হক।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে ৬টি দেশীয় তৈরি লম্বা বন্দুক, ৩টি মোটরসাইকেল ও ১টি জিপসহ ১১ জনকে আটক করে পুলিশ।

এদিকে ঘটনার পর থেকে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। দুই পক্ষের মধ্যে ফের সংঘর্ষের আশংকায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. মুজিবুর রহমান জয়নিউজকে বলেন, দু’জনের লাশ পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে। পুলিশ এসে লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে নেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে।

পেকুয়া থানার ওসি (তদন্ত) মো. মিজানুর রহমান বলেন, পুলিশের অভিযান এখনো চলমান রয়েছে। ঘটনাস্থল থেকে ১১ জনকে আটক করা হয়েছে। তবে তিনি আটককৃতদের নাম-পরিচয় জানাননি।

জয়নিউজ/গিয়াসউদ্দিন/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...