চট্টগ্রামে সংস্কৃতিবলয় হবে: মেয়র

0

বর্তমান সরকার ২৩০ কোটি টাকা ব্যয়ে চট্টগ্রামে সংস্কৃতিবলয় নির্মাণ করতে যাচ্ছে। শনিবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় থিয়েটার ইনস্টিটিউট (টিআইসি) প্রাঙ্গণে ‘নব আঙ্গিকে নবযাত্রার’ থিয়েটার ইন্সটিটিউটের ফলক উন্মোচনকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন এ কথা বলেন।

তিনি বলেন, সুস্থধারার সংস্কৃতি ও নাট্যচর্চার উন্নয়নে চট্টগ্রাম সিটি করপোরেশন থিয়েটার ইনস্টিটিউটকে নতুন ভাবে সাজিয়েছে। এতে ভারত সরকারের অবদানের কথা স্মরণ করে তিনি চট্টগ্রামবাসী ও করপোরেশনের পক্ষ থেকে ভারতের জনগণ, সরকার এবং ভারতীয় দূতাবাসের প্রতি কৃতজ্ঞতা জানান।

এ সময় মুসলিম ইনস্টিটিউট নির্মাণের কথা উল্লেখ করে মেয়র বলেন, এ ইনস্টিটিউট নির্মিত হলে দেশের নাট্য ও সংস্কৃতিকর্মীরা উপকৃত হবে। এটা দেশের সাংস্কৃতিক অঙ্গনে নতুন মাত্রা যোগ করবে। সুস্থধারার নাট্য ও সংস্কৃতিচর্চা হবে গতিশীল।

বিশেষ অতিথির বক্তব্যে ভারতীয় হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জী বলেন, মুক্তিযুদ্ধে ঐতিহাসিক বিজয়ের মধ্য দিয়ে বাংলাদেশ-ভারতের জনগণের মৈত্রীর বন্ধন সুদৃঢ় হয়। এই বন্ধন উত্তরোত্তর দৃঢ় হয়েছে। দু’দেশের সাংস্কৃতিক ঐতিহ্যের পরস্পরা একই সূত্রে গাঁথা বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, টিআইসি পরিচালক নাট্যজন আহমেদ ইকবাল হায়দারসহ বিপুল সংখ্যক সাংস্কৃতিক কর্মী।

জয়নিউজ/কাউছার/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...