বান্দরবানে বজ্রপাতে গৃহবধূর মৃত্যু, শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

0

বান্দরবানের বাইশারীতে বজ্রপাতে জান্নাত আরা (২৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এসময় একই পরিবারের আরো ৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া জেলায় ঝড়ো বাতাসে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) সকালে এ ঘটনা ঘটে।

জানা যায়, বাইশারী ইউনিয়নের দক্ষিণ বাইশারীতে বৃষ্টির সময় ঘরের চালের টিন মেরামত করার সময় বজ্রপাতে জান্নাত আরার মৃত্যু হয়। এসময় নিহতের শাশুড়ি মরিয়ম বেগম (৪৫), দেবর এরশাদ উল্লাহ (২৬) এবং ভাবি আসমা বেগম (২২) আহত হন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাইশারী পুলিশ ফাঁড়ি তদন্ত কেন্দ্রের এসআই মোহাম্মদ মাঈন উদ্দিন জয়নিউজকে জানান, বাতাসে ঘরের টিন উড়িয়ে নেওয়ায় চাল মেরামতের কাজ করার সময় বজ্রপাতে একজনের মৃত্যু এবং একই পরিবারের আরও তিন সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল পরিদর্শন করে হতাহতদের উদ্ধার করা হয়েছে।

এদিকে ঝড়ো বাতাসে বান্দরবান জেলা শহরসহ সাতটি উপজেলায় শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। প্রচণ্ড বাতাস আর বৃষ্টিতে বনরূপা পাড়া, কালাঘাটা, বাঘমারা, রাজবিলা, কুহালং, রোয়াংছড়ি, লামা, রুমা, রোয়াংছড়ি ও থানছি উপজেলায় গাছপালা ভেঙে পড়ে এবং ঘরের টিন উড়ে গিয়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।

উপজেলা প্রকল্প কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ আলমগীর জয়নিউজকে বলেন, হঠাৎ ঝড়ে বিভিন্ন স্থানে ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। উপজেলার কুহালং ও রাজবিলা ইউনিয়নে ক্ষতিগ্রস্ত ৩২ পরিবারের মাঝে তাৎক্ষণিক শুকনো খাবার ও কম্বল বিতরণ করা হয়েছে। পরে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে ত্রাণ দেওয়া হবে।

জয়নিউজ/আলাউদ্দিন/বিশু/
আরও পড়ুন
লোড হচ্ছে...