ষড়ঋতুর সাজে কাজির দেউরি আইল্যান্ডের উদ্বোধন

0

‘বাংলাদেশ দেখবে জামালখান ষড়ঋতুর স্বদেশ’ এই স্লোগানকে সামনে রেখে নান্দনিক সাজে সাজানো হয়েছে নগরের কাজীর দেউরি থেকে লাভ লেইন সড়কের আইল্যান্ডকে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় নগরের কাজির দেউরি মোড়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নতুন সাজের এই আইল্যান্ডের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এই শহরকে নিজের সন্তান মনে করতে হবে উল্লেখ করে মেয়র বলেন, ‘কর্পোরেট হাউস, নাগরিক সমাজ, বিত্তবান মানুষ, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, গণমাধ্যম, ব্যাংক-বীমাসহ বিভিন্ন সংস্থা উদ্যোগ নিলে নগরকে সবুজে ভরিয়ে দেওয়া সম্ভব হবে। নগরের বাড়ি-ঘর, ব্যবসা প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বত্র এই সবুজায়নের বিকল্প নেই।

তিনি বলেন, আজ সকাল থেকে বৃষ্টি হচ্ছে। এখন কিন্তু বৃষ্টির সময় নয়। তারপরও এই বৃষ্টি হওয়ার কারণ জলবায়ু পরিবর্তন। তাই আমাদের সবাইকে জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা পালন করতে হবে।

মেয়র বলেন, নগরে বর্তমানে ৭০ লাখ মানুষ বাস করে। সিটি করপোরেশনের একার পক্ষে ক্লিন এন্ড গ্রিন সিটি করা সম্ভব নয়। এজন্য সবার সহযোগিতা চাই।

তিনি প্রাচ্যের রাণী বার আউলিয়ার পূণ্যভূমি চট্টগ্রামকে দেশ-বিদেশের কাছে একটি পরিচ্ছন্ন, সবুজ ও নান্দনিক নগর হিসেবে উপস্থাপনে নগরবাসীর আন্তরিক সহযোগিতা কামনা করেন।

জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি সুনীল বড়ুয়া, চট্টগ্রাম মঞ্চের সম্পাদক ওমর ফারুক, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, চসিকের নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম, সৃষ্টি এ্যাড কমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক এ কে এম আশরাফুজ্জামান।

জয়নিউজ/কাউছার/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...