জঙ্গিঘাঁটিতে ভারতের বিমান হামলা

0

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের জঙ্গিঘাঁটিতে বিমান হামলা চালিয়েছে ভারত। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) ভোরের দিকে ১২টি মিরাজ-২০০০ যুদ্ধবিমান পাক জঙ্গিঘাঁটি লক্ষ্য করে ১ হাজার কেজি বোমাবর্ষণ করে।

পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর এক টুইট বার্তায় জানান, নিয়ন্ত্রণরেখা লঙ্ঘন করেছে ভারতীয় বিমানবাহিনী। তারা মুজাফফরাবাদ সেক্টরে অনুপ্রবেশ করেছে। তবে পাক সেনাদের পাল্টা আক্রমণে ভারতের অভিযান ব্যর্থ হয়েছে। একটি মিরাজ-২০০০ ভেঙে পড়েছে বলেও দাবি করেন তিনি।

ভারতের তরফ থেকে দাবি করা হয়েছে, সোমবার (২৫ ফেব্রুয়ারি) বালাকোট সেক্টর থেকে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে পড়ে ভারতীয় বিমানবাহিনীর যুদ্ধবিমান। বালাকোট, চাকোটি এবং মুজফফরাবাদে জয়শ-ই-মোহম্মদের ৩টি কন্ট্রোল রুম এবং বেশ কয়েকটি লঞ্চ প্যাড ধ্বংস করা হয়েছে।

গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী হামলার প্রতিশোধ হিসেবে ভারত পাল্টা এ হামলা চালালো। পুলওয়ামায় হামলার জেরে ভারত ও পাকিস্তানের মধ্যে কূটনৈতিক সংঘাত চরমে উঠেছে।

এর আগে ২০১৬ সালের ২৯ সেপ্টেম্বর সীমান্ত পেরিয়ে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিল ভারতীয় সেনাবাহিনী। ওই সার্জিক্যাল স্ট্রাইকের পর এবার নতুন করে পাক অধিকৃত কাশ্মীরে এয়ার স্ট্রাইক চালালো ভারতীয় সেনারা।

জয়নিউজ/পলাশ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...