অবিলম্বে চাকসু নির্বাচন চায় ছাত্র ইউনিয়ন

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (চাকসু) নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে ছাত্র ইউনিয়ন। সম্মেলন থেকে ৬ দফা দাবিসহ নতুন কর্মসূচি ঘোষণা করা হয়।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে চাকসু ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ অবিলম্বে চাকসু নির্বাচনসহ সকল প্রগতিশীল ছাত্র সংগঠনের সঙ্গে প্রশাসনের বৈঠক, বিশ্ববিদ্যালয় থেকে ইসলামী ছাত্রশিবিরের নিবন্ধন বাতিল, নির্বাচনের লক্ষ্যে গঠনতন্ত্র সংশোধন কমিটি গঠন, ভোটার তালিকা প্রণয়ন, ক্যাম্পাসে সকল রাজনৈতিক ও সাংস্কৃতিক নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং দ্রুততম সময়ের মধ্যে নির্বাচনের তফসিল ঘোষণার দাবি জানান।

এ সময় দাবি আদায় ও জনমত সৃষ্টির লক্ষ্যে ৪ দফা কর্মসূচিও ঘোষণা করে সংগঠনটি। কর্মসুচিগুলো হলো: ২৭ ফেব্রুয়ারি থেকে ১৩ মার্চ পর্যন্ত চাকসু নির্বাচনের দাবিতে ক্লাশ ক্যাম্পেইন ও গণস্বাক্ষর সংগ্রহ অভিযান, ৬ মার্চ বিক্ষোভ মিছিল, ১২ মার্চ জয় বাংলা ভাস্কর্যের সামনে প্রতিবাদী কবিতা পাঠের আসর ও ১৮ মার্চ সংগৃহীত গণস্বাক্ষরসহ উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান।

সংবাদ সম্মেলনে চবি ছাত্র ইউনিয়ন সভাপতি ধীষণ প্রদীপ চাকমা, সাধারণ সম্পাদক গৌরচাঁদ ঠাকুর অপু, সাংগঠনিক সম্পাদক মাহবুবা জাহান রুমি, সাংস্কৃতিক সম্পাদক উজ্জ্বল চৌধুরী উপস্থিত ছিলেন।

জয়নিউজ/নবাব/পলাশ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...