মানবসেবার প্রচার সমাজে ইতিবাচক প্রভাব ফেলে: মেয়র

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আর্তমানবতার কল্যাণে যারা কাজ করে তাদের কাজের প্রচার পেলে সমাজে ইতিবাচক পরিবর্তন আসবে। তখন অন্যরাও মানবকল্যাণে কাজ করতে উদ্বুদ্ধ হবে।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে করপোরেশনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে মানুষের জন্য কিছু করতে না পারলে ‘মানুষ হলাম কেন’ শীর্ষক এক অনুষ্ঠানে এসব কথা বলেন মেয়র।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, মহৎ কাজ সবাই করতে পারে না। এর জন্য আর্থিক সামর্থ্য, মানসিকতা, ইতিবাচক দৃষ্টিভঙ্গি থাকতে হয়। তাহলেই সমাজে পরিবর্তন আসবে। মানবতার জন্য কাজ করতে জাতি, ধর্ম, বর্ণের প্রয়োজন হয় না। মনুষ্যত্ব ও মমত্ববোধ প্রয়োজন।

এর আগে অর্থের অভাবে চিকিৎসা করতে পারছেন না এরকম অসহায় মানুষদের বিষয়ে জানাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন উদীয়মান তরুণ জোনায়েদ ইভান। মানবতার কল্যাণে সহায়তা চান সামর্থ্যবানদের কাছে। এতে বেশ ভালো সাড়াও পান তারা।

আর এই প্রচারণার অংশ হিসেবে তারা চারজন মেয়রের সঙ্গে দেখা করতে আসেন। এসময় মেয়রের মাধ্যমে চারজন রোগীকে চিকিৎসা সহায়তার চেক হস্তান্তর করা হয়।

আর্থিক সহায়তা পাওয়া চার জনের মধ্যে একজন হলেন কিডনী ট্র্যান্সপ্লান্টের রোগী আনিকা। অন্যরা হলেন পায়ের অপারেশনের রোগী লিটন, মানসিক রোগের শাহনাজ ও ক্যান্সারের রোগী নিলুফার।

অনুষ্ঠানে আনিকাকে ৮ লাখ টাকাসহ অন্য ৩ জনের প্রত্যেককে ২০ হাজার টাকা করে সর্বমোট ৮ লাখ ৬০ হাজার টাকা প্রদান করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন কাউন্সিলর গিয়াস উদ্দীন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, সামাজিক যোগাযোগ মাধ্যমে মানবকল্যাণে সক্রিয় ফরহাদ জিসান ও ঈশিতা। এসময় মঞ্চে উপস্থিত ছিলেন কাউন্সিলর মো. মোবারক আলী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম।

জয়নিউজ/কাউছার/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...