মেসির জেল

0

শিরোনাম পড়ে চোখ চড়ক গাছে তোলার দরকার নেই। কারণ এই মেসি সেই মেসি নন! তবে তার ধমনীতে বইছে লিওনেল মেসিরই রক্ত। তিনি হচ্ছেন বিশ্বকাঁপানো ফুটবলার লিওনেল মেসির বড় ভাই ম্যাতিয়াস মেসি।

গত বছর অবৈধ অস্ত্র রাখার দায়ে গ্রেপ্তার হয়েছিলেন লিওনেল মেসির ভাই ম্যাতিয়াস মেসি। সেই মামলার রায়ে ম্যাতিয়াসকে আড়াই বছর জেলবাসের নির্দেশ দিয়েছেন বিচারক। তবে সুখের সংবাদ হচ্ছে যে, তাঁকে জেলে যেতে হচ্ছে না। আর্জেন্টিনার সংবাদমাধ্যম জানিয়েছে, এই মামলার তদন্তকারী কৌঁসুলির সঙ্গে চুক্তির ভিত্তিতে জেলবাসের বদলে সমাজসেবামূলক কাজ করবেন ম্যাতিয়াস।

গত বছর রোজারিওর কাছে এক নৌ দুর্ঘটনায় পড়েছিলেন ম্যাতিয়াস। তাঁকে উদ্ধারের সময় নৌকায় ০.৩৮ ক্যালিবারের রক্তমাখা একটি অস্ত্র পাওয়া যায়। অবৈধ অস্ত্র রাখার মামলায় তাঁকে তখন গ্রেপ্তার করা হলেও পরে ছেড়ে দেওয়া হয়। হাসপাতালে কিছুদিন চিকিৎসাও নিয়েছিলেন ম্যাতিয়াস। তাঁর আইনজীবী তখন জানিয়েছিলেন, ম্যাতিয়াস বালির বাঁধে দুর্ঘটনায় পড়েছিলেন এবং অস্ত্রটি তাঁর নয়।

শাস্তিভোগের এ সময়ে ক্লাব ‘লিওনেসে’ গিয়ে বাচ্চাদের ফুটবল খেলা শেখাতে হবে ম্যাতিয়াসকে। যার ছোটভাই বিশ্বফুটবলের রাজা, তাঁর জন্য এ আর এমনকি কঠিন কাজ! এ ছাড়াও তাকে ঘর-বাড়ি মেরামত করাসহ নিতে হবে মানসিক চিকিৎসাও। মাসে অন্তত আট ঘণ্টা করে এই কাউন্সেলিং করতে হবে তাঁর।

আরও পড়ুন
লোড হচ্ছে...