বন্দরনগরে এসে বিপাকে বাবা-ছেলে

0

রাতের নগরের বিভিন্ন প্রান্তের খবর দিতে চষে বেড়াচ্ছেন জয়নিউজের দুই প্রতিবেদক রুবেল দাশকাউছার খান। সঙ্গে আছেন জয়টিভির তৌহিদুল ইসলাম। বার্তা কক্ষে মুহাম্মদ জুলফিকার হোসেন আছেন সম্পাদনার টেবিলে।

রাত তখন ঘড়ির কাঁটায় ২টা। গভীর রাতে শুনশান চারদিক।

নগরের নতুন রেলস্টেশনের মূল ফটকের সামনের ফুটপাতে শুয়েছিলেন দু’জন।

দূর থেকে ভুল ভাবলেও কাছে এসে কাটে ঘোর।

বেশভূষা বেশ ভদ্রগোছের, তাহলে ফুটপাতে কেন? কাছে যেতেই মিলল উত্তর।

যুবক আগ্রহভরে বললেন নাম তার জাকারিয়া রনি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের এই শিক্ষার্থী বাবাকে নিয়ে কিশোরগঞ্জ থেকে চট্টগ্রামে এসেছেন বুধবার (২৭ ফেব্রুয়ারি) রাত ১১টায়।

পারিবারিক কাজে চট্টগ্রামে আসা বাবা-ছেলের চট্টগ্রামে তেমন পরিচিত কেউ নেই। দু’একজন যা চেনা মানুষ আছেন, তাও কর্ণফুলী থানার ইছানগর এলাকায়। কিন্তু গভীর রাত হওয়ায় তাদের বাড়িতে যাওয়াও সম্ভব হয়নি।

অগত্যা বাবাকে নিয়ে উঠেছিলেন স্টেশন রোডের এক আবাসিক হোটেলে। কিন্তু বদ্ধ হোটেল কক্ষে বাবার হঠাৎ শ্বাসকষ্ট দেখা দেওয়ায় হোটেল ছেড়ে বের হতে হয়। শেষ পর্যন্ত নতুন রেলস্টেশনের গাছের নিচে ফুটপাতে শুয়ে রাত কাটানোর সিদ্ধান্ত নেন তারা।

কথা হলো জাকারিয়ার সঙ্গে। বললেন, ‘এভাবে খোলা আকাশের নিচে রাত কাটানো জীবনে এই প্রথম। কিন্তু কী করবো, বাবা হঠাৎ অসুস্থ হয়ে পড়লেন। এই শহরে তেমন পরিচিত কেউ নেই। তাই এখানেই রাতটা কাটিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

আরও পড়ুন
লোড হচ্ছে...