জমতে শুরু করেছে চট্টগ্রামের ছাগলের বাজার

0

নগরের দেওয়ানহাট ছাগলের বাজার জমে উঠতে শুরু করেছে। চট্টগ্রামে ছাগলের জন্য এটি সবচেয়ে বড় বাজার। ইতিমধ্যে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ছাগল আসতে শুরু করেছে এই বাজারে।

পবিত্র ঈদ-উল আজহা উপলক্ষে ছাগল বেপারিরা এ বাজারে ছাগল আনছেন। যাদের গরু কেনার সামর্থ্য নেই তারা ছাগল কোরবানি দেন। দাম নাগালের মধ্যে থাকায় অনেকেই কোরবানির পশু হিসেবে ছাগলকে বেছে নেন।

বাজার ঘুরে দেখা গেলো যে, বিক্রেতা এবার বাজারের সবচেয়ে বড় ছাগলটির দাম হেকেছে ২০ হাজার টাকা।

বিক্রেতা মো. বাপ্পি জয়নিউজকে বলেন, বাজারে এবার পর্যাপ্ত ছাগল আসছে এবং আরো আসবে। বাজার ব্যবস্থা মন্দ নয়। আশা করছি, গতবারের তুলনায় এবার ভালো মুনাফা পাবো। তিনি আরো বলেন, আমি এবং আমার পরিবার অনেক কষ্ট করে ছাগল পালন করেছি। তাই কিছুটা ভালো দামের আশা করছি।

 

বাজারের ইজারাদার মো. আশরাফ উদ্দিন শাহীন জয়নিউজকে জানালেন, আমাদের বাজারে প্রতিবারের মত এবারও ছাগল আসছে। বেচাকেনা মাত্র শুরু হয়েছে। আশা করছি রবি-সোমবার থেকে বিক্রী বাড়বে। এর মধ্যে অনেক ক্রেতারা এসে বাজার দেখে যাচ্ছে।

বিক্রেতারা আরো বলেন, শহর অঞ্চলে ছাগল রাখা অনেক কষ্ট তাই এখন র্পযন্ত তেমন একটা বিক্রী না হলেও কোরবানের দুই বা তিনদিন আগে আশা করছি বিক্রী বাড়বে।

অনেকেই এখানে দশ বছর যাবৎ ছাগল বিক্রী করছেন তারা সকলেই এই বার ভালো দাম প্রত্যাশা করতেছেন। এই বাজারে দেশের পাশাপাশি ভারত থেকেও অনেক ছাগল আসছে বলে জানিয়েছেন, বাজার কর্তৃপক্ষ।

জয়নিউজবিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...