বোয়ালখালীতে শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপমন্ত্রীর নির্দেশ

0

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ইউনুছের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে উপমন্ত্রী উপজেলার রমনী মোহন উচ্চ বিদ্যালয়ে সভা চলাকালীন সময়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালককে মুঠোফোনে এ নির্দেশ দেন।

এ প্রসঙ্গে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বোয়ালখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ থাকায় তদন্ত করে ব্যবস্থা নিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালককে বলা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৭ এপ্রিল বোয়ালখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হিসেবে যোগ দেন ইউনুছ। এর আগে তিনি চট্টগ্রামের মিরসরাই উপজেলায় কর্মরত ছিলেন।

২০১৫ সালের ৮ মে বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদণ্ডি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইউনুছের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠে। শিক্ষা মন্ত্রণালয়ের প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া যায়।

এ ব্যাপারে ২০১৬ সালের ১৪ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের অধিশাখা ১০-এর সচিব মো. সোহরাব হোসাইন স্বাক্ষরিত এক আদেশে ইউনুছকে সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ১৯৮৫ এর ৩(বি) বিধি মোতাবেক ‘অসদাচরণ’-এর অভিযোগে অভিযুক্ত করা হয়।

২০১৭ সালে ২৩ জুলাই বোয়ালখালীতে অনুষ্ঠিত দুর্নীতি দমন কমিশনের গণশুনানিতেও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইউনুছের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আনেন গোমদণ্ডি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঈনুল আবেদীন নাজিম।

জয়নিউজ/শাহীনূর কিবরিয়া মাসুদ
আরও পড়ুন
লোড হচ্ছে...